ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ● ৭ কার্তিক ১৪২৮

যশোরে গণটিকা পাচ্ছে ৫৬ হাজার ৪শ’ জন

Published : Friday 06-August-2021 22:11:23 pm
এখন সময়: শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ০৯:৪০:০২ am

# ২৮২ বুথে দায়িত্ব পালনে ১ হাজার ৪১০ কর্মী >

বিল্লাল হোসেন :করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ৭ আগস্ট ( শনিবার) যশোর জেলায়  ৫৬ হাজার ৪শ’ নারী পুরুষকে গণটিকা দেয়ার লক্ষ্যমাত্রা গ্রহণ করা হয়েছে।  এরমধ্যে জেলার ৯১ টি ইউনিয়নে রয়েছে ৫৪ হাজার ৬শ’ জন। বাকি ১৮ শ’ জন হলো যশোর পৌরসভার ৯ টি ওয়ার্ডের বাসিন্দা। এই তথ্য নিশ্চিত করেছেন যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেওেনয়াজ।
সিভিল সার্জন অফিস জানিয়েছে, প্রতিটি ইউনিয়নে ৩ টি বুথে টিকা প্রয়োগ কার্যক্রম চলছে। প্রতি বুথে ৫ জন দায়িত্ব পালন করবে। এরমধ্যে ২ জন স্বাস্থ্যকর্মী ও ৩ জন স্বেচ্ছাসেবক। এছাড়া যশোর পৌরসভার ৯ টি ওয়ার্ডে ৯ টি বুথে দায়িত্বে থাকবে ৪৫ জন কর্মী।
ডা. রেহেনেওয়াজ জানান, যশোর জেলায় মোট ৯৩ টি ইউনিয়ন রয়েছে। এরমধ্যে ২ টি ইউনিয়নে ইপিআই কার্যক্রম নেই। যে কারণে ওই ২ টি ইউনিয়নকে গণটিকা কার্যক্রমের অন্তভুক্ত করা হয়নি। তিনি আরও  জানান, একই কারণে (ইপিআই কার্যক্রম নেই) যশোর পৌরসভা ছাড়া অন্য কোনো পৌরসভার বাসিন্দাদের গণটিকা প্রদান করা হবে না।
তিনি আরও জানান, সিভিল সার্জনের নেতৃত্বে  প্রতিটি উপজেলায় একটি করে টিম টিকা কেন্দ্র পরিদর্শন করবে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বররা কেন্দ্রে বিশৃঙ্খলা এড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। ৭ আগস্ট কার্যক্রমের প্রথম দিনে প্রতি ইউনিয়নে ৬শ’ নারী পুরুষ টিকা নিতে পারবেন। তালিকা অনুযায়ী টিকা প্রয়োগ করা হবে। গণটিকার পরবর্তী তারিখ এখনো অফিসিয়ালভাবে এখনো জানানো হয়নি। তবে পর্যায়ক্রমে সকলে টিকা পাবে বলে জানান ডা. রেহেনেওয়াজ।
যশোরের সিভিল সার্জন ডা. আবু শাহীন জানান, তিনি ও জেলা প্রশাসকের নেতৃত্বে তিনটি স্তরে সুপারভিশন টিমের সদস্যরা কাজ করবে। গণটিকা দানের আনুষ্ঠানিক উদ্বোধন হবে না। সকাল ৯ টা থেকে ৩ টা পর্যন্ত টিকা কার্যক্রম চলছে। সুষ্ঠুভাবে গণটিকা দান কার্যক্রম পরিচালনায় সকল ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।    
 



সর্বশেষ সংবাদ
আরও খবর