ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ● ৯ কার্তিক ১৪২৮

যশোরে করোনায় মৃত্যু শূন্য ২০ দিন পার

Published : Wednesday 13-October-2021 22:39:06 pm
এখন সময়: সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ০৫:০৬:৪২ am

# এসএমএস ছাড়া টিকা নিলেন ৩ হাজার ৪৯৫

বিল্লাল হোসেন: যশোর জেলায় একদিনে ১৪ হাজার ৯২৮ নারী পুরুষ নভেল করোনাভাইরাসের টিকা গ্রহণ করেছেন। এরমধ্যে মোবাইলে এসএমএস ছাড়াই বিশেষ ক্যাম্পেইনে গিয়ে টিকা নিয়েছেন ৩ হাজার ৪৯৫ জন। এদিকে, বুধবার যশোরে আরও একদিন করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। ৯২ টি নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে, রোববার যশোর জেলায় ৯ হাজার ২২৫ নারী পুরুষ করোনার টিকা গ্রহণ করেছেন। 

সিভিলসার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে ৯২ টি নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়। তাতে ২ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে।  এদিন করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এই নিয়ে গত ১২ জুনের পর থেকে মোট ২০ দিন করোনায় মৃত্যু শূন্য হলো। প্রথম মৃত্যু শূন্য হয় ১৫ আগস্ট, দ্বিতীয় মৃত্যু হয় ২৩ আগস্ট, তৃতীয় শূন্য হয় ২৬ আগস্ট, চতুর্থ মৃত্যু শূন্য হয় ১ সেপ্টেম্বর, পঞ্চম মৃত্যু হয় ১১ সেপ্টেম্বর, ষষ্ট মৃত্যু শূন্য হয় ১৪ সেপ্টেম্বর, সপ্তম মৃত্যু শূন্য হয় ১৭ সেপ্টেম্বর, অষ্টম মৃত্যু শূন্য হয় ২০ সেপ্টেম্বর, নবম মৃত্যু শূন্য হয় ২১ সেপ্টেম্বর ও  দশম মৃত্যু শূন্য দিন ছিলো ২২ সেপ্টেম্বর এগারতম মৃত্যু শূন্য দিন ছিলো ২৪ সেপ্টেম্বর বারতম মৃত্যু শূন্য দিন ছিলো ২৬ সেপ্টেম্বর, তেরমত মৃত্যু শূন্য দিন ছিলো ২৭ সেপ্টেম্বর, চৌদ্দতম মৃত্যু শূন্য দিন ছিলো ২৮ সেপ্টেম্বর, পনেরতম মৃত্যু শূন্য দিন ছিলো ২৯ সেপ্টেম্বর ও ষোলতম মৃত্যু শূন্য দিন ছিলো ৩০ সেপ্টেম্বর, সতেরতম মৃত্যু শূন্য দিন ছিলো ৮ অক্টোবর, আঠারতম মৃত্যু শূন্য দিন ছিলো ৯ অক্টোবর, উনিশতম মৃত্যু শূন্য হয় ১০ অক্টোবর ও সর্বশেষ ১৩ অক্টোবর ছিলো মৃত্যু শূন্যের দিন। ডা. রেহেনেওয়াজ আরও জানান, যশোর পৌরসভা ও সিভিল সার্জন অফিসের যৌথ উদ্যোগে এস এম ছাড়াই টিকাদান ক্যাম্পেইন বুধবার থেকে শুরু হয়েছে। নিবন্ধনের কপি নিয়ে ক্যাম্পেইন চলাকালিন মোবাইলে এস এম এস ছাড়াই মানুষ টিকা গ্রহণ করতে পারছেন। বুধবার ক্যাম্পেইনের প্রথম দিন এসএমএস ছাড়াই প্রথম ডোজের টিকা নিয়েছেন যশোর পৌরসভার ৪ নম্বর, ৫ নম্বর ও ৬ নম্বর ওয়ার্ডের ৩ হাজার ৪৯৫ জন। কিন্তু লক্ষ্যমাত্রা ছিলো ৬ হাজার। এছাড়া জেলার নিয়মিত কেন্দ্রগুলো থেকে টিকা নেন ১১ হাজার ৪৩৩ নারী পুরুষ। ডা. রেহেনেওয়াজ জানান, আগামী ১৪ অক্টোবর ও ১৬ অক্টোবর পৌরসভার আরও ৬ ওয়ার্ডে ১২ হাজার নারী পুরুষকে টিকা প্রদান করা ক্যাম্পেইনের মাধ্যমে।

যশোরের সিভিলসার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ১৩ সেপ্টেম্বর পর্যন্ত যশোর জেলায় ২১ হাজার ৬৮২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মারা গেছেন ৫০০ জন। এছাড়া ঢাকা, খুলনা ও সাতক্ষীরার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। তিনি আরও জানান, পৌর বাসিন্দাদের শতভাগ টিকার আওতায় আনার লক্ষে এই বিশেষ ব্যবস্থা চালু করা হয়েছে। ৯ টি ওয়ার্ডের জন্য ১৮ হাজার টিকা সরবরাহ করা হয়েছে । বুধবার থেকে কার্যক্রম শুরু হয়েছে। আজ ( বৃহস্পতিবার ১ নম্বর ,২ নম্বর ও ৩ নম্বর ওয়ার্ডের ৬ নারী পুরুষকে এসএমএস ছাড়াই টিকা দেয়া হবে।