ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

মোংলায় বিধিনিষেধ মানতে অনীহা

Published : Monday 14-June-2021 21:06:37 pm
এখন সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ১৫:১৮:৩৬ pm

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোংলায় বেড়েই চলেছে করোনা সংক্রমণ। প্রশাসনের তিন সপ্তাহের চলমান কঠোরতম বিধিনিষেধের ১৯তম দিনে এসেও কমছে না করোনায় আক্রান্তের সংখ্যা। সোমবার মোংলায় র‌্যাপিট এ্যন্টিজেন পরিক্ষায় নতুন করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মোংলায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৫২.৯৪ শতাংশ। সোমবার বাগেরহাট জেলায় ২২৭ জনের নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হয়েছেন ১০২ জন। জেলায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৪. ৯৩ শতাংশে।

এদিকে প্রশাসনের তিন সপ্তাহের চলমান কঠোরতম বিধি নিষেধের ১৯তম দিনে এসেও কমছেনা কনোরা আক্রান্তের সংখ্যা। প্রশাসনের জারি করা গণবিজ্ঞপ্তিতে নদী পারাপারের খেয়া ট্রলার, দোকানপাট ও যান চলাচল পুরোপুরি বন্ধের নির্দেশনা থাকলেও তা বাস্তবায়ন হয়নি। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে শত শত মানুষ সংক্রমণ ঝুঁকি মাথায় নিয়ে নদী পার হচ্ছেন। প্রতিদিন উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে পৌর শহরের উপর দিয়ে বন্দরের শিল্প এলাকায় যাতায়াত করছেন। চলছে মোংলা-খুলনা মহাসড়কে সকল ধরণের যানবাহন। কোথাও বিধি নিষেধের বালাই নেই।

সোমবার বাগেরহাট জেলায় করোনা আক্রান্তদের মধ্যে মোংলায় ৩৬ জন, সদরে ২৭ জন, ফকিরহাটে ১২ জন, রামপাল উপজেলায় ১০ জন, মোরেলগঞ্জে ৯ জন, শরণখোলায় ৬ জন,  ও মোল্লাাহাটে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যমতে, জেলায় এপর্যন্ত নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২০৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এখন সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪ জন, বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।

 



আরও খবর