ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

মাগুরায় টিকা নিতে দীর্ঘ লাইনে অপেক্ষা সাধারণ মানুষের

Published : Wednesday 28-July-2021 21:50:50 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৬:১২:৪১ am

এস আলম তুহিন, মাগুরা  :  সন্ধ্যা রাণী। বয়স ৫৭ বছর। বাড়ি সদরের গোপীনাথপুর। বুধবার সকাল ৯টা থেকে মাগুরা সদর হাসপাতালে এসেছেন টিকা নিতে। কিন্তু দীর্ঘ লাইনে দাঁড়িতে ক্লান্ত হয়ে পড়েছেন তিনি। বয়সের ভারে ন্যূয়ে পড়ছেন তিনি। তবু তাকে টিকা নিতে হবে। তাই অপেক্ষার প্রহর গুনছেন তিনি।

টিকা নিতে আসা সদরের আড়াইশত গ্রামের ৪২ বছর বয়সী নারী কমলা রানী জানান, আগে ভয়ে টিকা নেয়নি কিন্তু এখন সবাই নিচ্ছে দেখে টিকা নিতে এসেছি । দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। দিন দিন করোনা সংক্রমণ বাড়তে থাকায় তাই টিকা নেয়ার সিন্ধান্ত নিয়েছি।

তাদের মতো সদরের কাটাখালি গ্রামের শফিক, শ্রীকুন্ডী গ্রামের বাবুলসহ অনেকে জানান, জেলায় করোনা সংক্রমণ বাড়ছে। তাই রেজিস্ট্রেশন করে টিকা নিতে এসেছি। কিন্তু এসে দেখি প্রচুর মানুষের ভিড়। তাই বাড়ি ফিরে যাচ্ছি। ভাবছি আগামীকাল আসব।

মাগুরাসহ সারাদেশে দিন দিন পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ। সংক্রমণ যতই বাড়ছে মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আর গত কয়েকদিনের মধ্যে বুধবার টিকা নেয়ার প্রার্থীদের সংখ্যা বেড়েছে কয়েক গুণ ।

সরজমিনে বুধবার সদর হাসপাতালে দেখা গেছে , সকাল ৯টা থেকে শ’ শ’ মানুষ টিকা নেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে। সদর হাসপাতালের প্রাঙ্গন ছাড়িয়ে সাধারণ মানুষ সড়কে দাঁড়িয়ে অবস্থান করছে। সেখানে পুরুষের পাশাপশি নারীরা অপেক্ষা করছেন টিকা নিতে। অনেকে আবার দীর্ঘ লাইন দেখে বাড়িতে ফিরে  যাচ্ছেন। লাইনে যথাযথ স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না সেখানে তবুও সাধারণ মানুষ টিকা নেয়ার অপেক্ষা করছে ।

মাগুরা সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ান জানান, পূর্বে মানুষের টিকা নেওয়ার প্রতি আগ্রহ কম ছিল। কিন্তু বর্তমানে করোনা সংক্রমণ বাড়ায় সাধারণ মানুষের মাঝে টিকা নেয়ার আগ্রহ বাড়ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে ইতোমধ্যে সুষ্ঠুভাবে টিকা দেয়ার জন্য স্বাস্থ্যবিধি মেনে  পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের ওয়াজেদা প্রাথমিক বিদ্যালয়, আবালপুর মাধ্যমিক বিদ্যালয়, নিজনান্দুয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিকাদান কর্মসূচি চলছে। এ ছাড়া  শহরের মধ্যে আরো দুটি বুথের ব্যবস্থা করা হচ্ছে। মানুষের মাঝে আরো আগ্রহ বাড়লে টিকা দেয়ার বুথের সংখ্যা আরো বাড়বে। তাছাড়া মাগুরা সদর হাসপাতালের নাসিং ইন্সিটিউটে নিয়মিত টিকাদান কার্যক্রম চলছে ।



আরও খবর