ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮

মাগুরায় একদিনে ৩ জনের মৃত্যু, শনাক্ত শতাধিক

Published : Thursday 15-July-2021 22:17:48 pm
এখন সময়: সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ০৯:২৭:১১ am

মাগুরা প্রতিনিধি : মাগুরায়  গত ২৪ ঘণ্টায়  মারা গিয়েছে ৩ জন। এ  নিয়ে করোনায় জেলায় মৃত্যের সংখ্যা দাঁড়ালো ৪৪ জনে।

জেলায় করোনা সংক্রমণ দিন দিন ভয়াবহ রূপ নিয়েছে। করোনাকালের মধ্যে জেলায় গত শনিবার রেকর্ডসংখ্যক ১০৮ জন করোনা আক্রান্ত হয়েছিল। সপ্তাহ না পার হতেই বৃহস্পতিবার আবার জেলায় শতাধিক করোনা রোগী শনাক্ত হয়েছে। যা মাগুরাবাসীর মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। 

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত জুন মাস থেকে মাগুরায় নতুন করে করোনা আক্রান্ত বৃদ্ধি পেতে শুরু করে। গত জুন মাসে জেলায় করোনা আক্রান্ত হয় ৩২৪ জন ও মারা যায় ৪ জন। কিন্তু জুলাই মাসের শুরুতে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়তে থাকে। চলতি মাসের প্রথম ১০ দিনে জেলায় করোনা আক্রান্ত হয়েছে ৫০১ জন আর মৃত্যুবরণ করেছে ৮ জন। মাগুরায় এ পর্যন্ত সন্দেহভাজন নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে ১২ হাজার ৩৭৩ জনের। পরীক্ষার ফলাফল এসেছে ১১ হাজার ৬৯৩ জনের। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ হাজার ৪১১ জন। অদ্যাবধি সুস্থ হয়েছে ১৪ শ’৫১ জন। বর্তমানে হোম আইসোলেশনে আছে ৮৩৬ জন। হাসপাতালে ভর্তি রয়েছে ৮০ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪ জন।

মাগুরা সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ান বলেন, জেলা প্রশাসনের পাশাপাশি স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে যাচ্ছি। সকলেই বিষয়টি মনিটরিং করছি। করোনার প্রাদূর্ভাব মোকাবেলাই সকলকেই স্বাস্থ্যবিধি মানতে হবে। এ অবস্থায় এখনই সচেতন না হলে আগামি দিনগুলো উদ্বেগজনক হয়ে উঠতে পারে বলে তিনি আশঙ্কা করছেন।