ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

মহেশপুরে সাপের কামড়ে মায়ের পর ছেলের মৃত্যু

Published : Tuesday 17-August-2021 21:22:52 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ১৯:১৪:২২ pm

নিজস্ব প্রতিবেদক, মহেশপুর : অনেক ওঝা-কবিরাজ দিয়ে ঝাড়ফুক করেও বাঁচানো গেলো না যুবক শাওনকে (১৭)। শেষমেষ সকাল ৯টার দিকে না ফেরার দেশে চলে গেলো সে। গত সোমবার গভীর রাতে ঘরে ঘুমন্ত অবস্থায় তাকে সাপে কামড় দেয়। শাওন ঝিনাইদহের মহেশপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের যুগিহুদা গ্রামের নুর চাঁদের পালিত সন্তান।

প্রতিবেশীরা জানান, প্রতিদিনের মত নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন শাওন। রাত সাড়ে ১২ টার দিকে ঘুমন্ত অবস্থায় বিষধর সাপে কামড় দেয় তাকে। পরে তাকে প্রথমে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি ঘটলে বাগানমাঠ কবিরাজের বাড়িতে নিয়ে গেলে কবিরাজ শাওনকে মৃত ঘোষণা করেন। পরে নিজ বাড়িতে আবারও কবিরাজ দিয়ে চলে ঝাড় ফুক। এক পর্যায়ে সকাল ১০টার দিকে কবিরাজ মৃত ঘোষণা করে চলে যান।

শাওনের পালন কর্তা নুর চাঁদ জানান, আজ থেকে ১৭ বছর পুর্বে শাওনের বয়স যখন সাড়ে ৩মাস তখন শাওনের মা জরিনা বেগম সাপের কামড়ে মারা যায়। সেই থেকে আমি শাওনকে নিয়ে এসে লালন পালন করে আসছি। তিনি আরো জানান, আমার সন্তান হিসেবেই আমার বাড়িতে বড় হয়েছে শাওন। আজ আমার সন্তান আমায় ছেড়ে চলে গেলো।

মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মুশফিকুর রহমান জানান, যুগিহুদা গ্রামের শাওনকে (১৭) সাপে দংশনের পর রাত ৩টার সময় হাসপাতালে নিয়ে আসে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে যশোর সদর হাসপাতালে রেফার করা হয়। কিন্তু শাওনের স্বজনরা তাকে যশোরে না নিয়ে কবিরাজ দিয়ে ঝাঁড়ফুক করান।

 



আরও খবর