ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ● ২ কার্তিক ১৪২৮

মহম্মদপুরে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা, আহত ৫

Published : Tuesday 29-June-2021 21:28:55 pm
এখন সময়: রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ০৬:০৯:৩১ am

মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর  উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে গতকাল মঙ্গলবার  সকালে মাহফুজার রহমান মোল্যা  (৪২) নামের এক কৃষককে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে।

মাহাফুজারের স্ত্রী তাসলিমা খাতুন  অভিযোগ করে বলেন, উপজেলার বিনোদপুর ইউনিয়নের বানিয়াবহু  গ্রামের পশ্চিম পাড়ায় তাদের বাড়ি। তার স্বামীর সঙ্গে তার (মাহাফুজার) চাচাতোভাই সবুজ মোল্যাসহ অন্য ভাইদের দীর্ঘদিন ধরে বসতবাড়ির  জমি নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে  মঙ্গলবার সকালে মাহাফুজারকে সবুজ মারধোর করেন। এঘটনার জেরে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের লোকজন মাহাফুজারকে কুপিয়ে গুরুতর জখম করেন। সকাল পৌনে আটটার দিকে ঘটনাস্থলেই মাহাফুজার মোল্যার মৃত্যু হয়। পরে  তার লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত মাহাফুজারের পক্ষের কমপক্ষে ৫ জন আহত হয়েছেন। আহত মান্নান মোল্যা (৭০), কলিম উদ্দিন শেখ (৬৫) ও রসুল মোল্যা (৬০) কে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা গুরুতর বলে  বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

নিহত মাহাফুজার মোল্যা ওই গ্রামের আফসার মোল্যার ছেলে। তিনি পেশায় একজন কৃষক। তাঁর স্ত্রী ও এক ছেলে রয়েছে। প্রতিবেশী চাচাতো ভাইদের সাথে জমিজমা নিয়ে বিরোধ আদালত পর্যন্ত গড়ায়। জমি নিয়ে বিরোধের জেরে মাহাফুজার খুন হয়েছেন বলে পুলিশ প্রাথমিকভাবে ধারনা করছেন। হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে পুলিশ তিন ব্যক্তিকে আটকের কথা স্বীকার করলেও তাদের পরিচয় প্রকাশ করেননি। হত্যাকাণ্ডের বদলা নিতে পুনরায় সংঘর্ষের আশঙ্কায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অনেকে লুট আতঙ্কে বাড়ি থেকে গৃহস্থালী সামগ্রী গবাদিপশু ও মূল্যবান মালপত্র অন্যত্র সরিয়ে নিচ্ছেন বলে কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন বলেন, লাশের  সুরতহাল প্রতিবেদন করে ময়নাতদন্তের জন্য মাগুরার মর্গে পাঠানো হয়েছে।  এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন তিনজনকে আটক করা হয়েছে।  মামলার প্রক্রিয়া চলছে।