ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ১৭ সেপ্টেম্বর , ২০২১ ● ২ আশ্বিন ১৪২৮

বাজারে মসলার দাম বাড়েনি

Published : Monday 19-July-2021 21:45:13 pm
এখন সময়: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর , ২০২১ ১৩:০৮:০৪ pm

মুর্শিদুল আজিম হিরু : কাল ঈদুল আজহা। ঈদকে সামনে রেখে মুদি দোকানগুলোতে ভীড় বাড়তে শুরু করেছে। এ ঈদের কেনাকাটায় ক্রেতাদের প্রথম চাহিদা মসলা। বাজারে মসলার দাম আগের মত আছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

বুধবার ঈদুল আজহা। ঈদুল আজহায় ক্রেতাদের মসলার চাহিদা প্রচুর। যশোর শহরের বড় বাজারের ব্যবসায়ী বিথী স্টোরের মালিক তাপস কুমার কুন্ডু জানিয়েছেন, এবারের ঈদুল আজহাকে সামনে রেখে বাজারে মসলার সরবরাহ প্রচুর। দামও আগের মত আছে। আমদানি নির্ভর এ পণ্যের দাম সব সময় উঠা নামা করে। মসলার পাইকারি দামের চেয়ে খুচরা দামের ব্যবধানটা বেশ। প্রতি ১শ’ গ্রাম এলাচ পাইকারি বিক্রি হয় ২শ’৮০ টাকা থেকে ৩শ’৫০ টাকা। ১শ’২০ টাকা বিক্রি হয় প্রতি ১শ’ গ্রাম লবঙ্গ। প্রতি ১শ’ গ্রাম দারুচিনি বিক্রি ৩৮ টাকা থেকে ৪০ টাকা। ৩৮ টাকা থেকে ৪০ টাকা বিক্রি হয় প্রতি ১শ’গ্রাম জিরে। প্রতি ১শ’ গ্রাম কিচমিচ বিক্রি হয় ২৬ টাকা থেকে ৩০ টাকা। ৮০ টাকা বিক্রি হয় ১শ’গ্রাম গোল মরিচ। প্রতি কেজি আদা বিক্রি হয় ৮০ টাকা থেকে ১শ’৫০ টাকা। ৫০ টাকা থেকে ৭০ টাকা কেজি বিক্রি হয় রসুন। প্রতি কেজি শুকনো মরিচ বিক্রি হয় ৩শ’ টাকা কেজি। ৪৫ টাকা থেকে ৫০ টাকা কেজি বিক্রি হয় পেঁয়াজ।

অপরদিকে বাজারে সেমাই, চিনি ও ভোজ্য তেলের দাম আগের মতো আছে বলে জানিয়ে ব্যবসায়ীরা। প্রতি কেজি লুজ সেমাই বিক্রি হয় ৪০ টাকা থেকে ৬০ টাকা কেজি। বিভিন্ন কোম্পানির প্যাকেটজাত লাচ্চা সেমাই বিক্রি হয় ৩০ টাকা। প্রতি কেজি চিনি বিক্রি হয় ৫৬ টাকা থেকে ৬৮ টাকা। ১২৫ টাকা থেকে ১৩০ টাকা কেজি বিক্রি হয় লুজ সয়াবিন তেল। বিভিন্ন কোম্পানির বোতলজাত সয়াবিন তেল বিক্রি হয় ১৪০ টাকা লিটার। 



আরও খবর