ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮

বাগেরহাটে হলদে পাখি সম্প্রসারণে কার্নিভাল ও দীক্ষা দানের উদ্বোধন

Published : Saturday 20-March-2021 21:57:50 pm
এখন সময়: সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ১০:২০:৫৫ am

বাগেরহাট প্রতিনিধি : হলদে পাখি কার্যক্রম সম্প্রসারণে অঞ্চল পর্যায়ে কার্নিভাল ও দীক্ষা দান অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খুলনা অঞ্চলে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশনের ডেপুটি জাতীয় কমিশনার  এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব সাবিনা ফেরদৌস।

বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশনের খুলনা অঞ্চলের আঞ্চলিক পরিচালক এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের উপপরিচালক নিভা রানী পাঠকের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশনের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবিনা বেগম, বাগেরহাট জেলা কমিশনার মোসা. ফারহানা আক্তার, স্থানীয় কমিশনার ঝিমি মন্ডল, বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্তরঞ্জন পাল, শিক্ষক কামরুন্নাহার, নিলুফা ইয়াসমিন প্রমুখ। এ সময় বাগেরহাট জেলার সবকটি উপজেলার গার্ল গাইডসরা উপস্থিত ছিলেন।

পরে  সাংস্কৃতিক অনুষ্ঠান ও ঐতিহাসিক ষাটগুম্বুজ মসজিদ পরিদর্শন করেন।

ছাত্রীদের নিয়ম-শৃঙ্খলা, সময়ানুবর্তীতা ও শিশুকাল থেকে গণতন্ত্র চর্চার অভ্যাস গড়ে তুলতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একটি প্রকল্প তৈরি করছে। যার নাম দেয়া হয়েছে ‘প্রাথমিক বিদ্যালয়সমূহে হলদে পাখি কার্যক্রম সম্প্রসারণ’। প্রকল্পের মাধ্যমে ছাত্রীদের বয়সভিত্তিক একে অপরের সাহায্যে দেশে-বিদেশে গার্ল গাইডদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে উদ্বুদ্ধ করবে বলে সংশ্লিষ্টরা দাবি করেছেন।