ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

বাগেরহাটে পৌঁছেছে সিনোফার্মের ১৭ হাজার ডোজ করোনা টিকা

Published : Thursday 17-June-2021 21:19:39 pm
এখন সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ১৪:৪৯:৫৪ pm

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে পৌঁছেছে সিনোফার্মের প্রায় ১৭ হাজার ডোজ করোনা ভাইরাসের টিকা। বৃহস্পতিবার দুপুরে বেক্সিমকোর কর্মকর্তারা গাড়ীযোগে এই টিকা সিভিল সার্জনের কার্যালয়ে পৌঁছে দেয়। টিকা সিভিল সার্জনের কার্যালয়ের ইপিআই সেন্টারে সংরক্ষণ করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার চিঠি হাতে পেলে টিকা দেয়ার কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বাগেরহাট জেলায় দুই ধাপে ৯৯ হাজার ডোজ টিকা বরাদ্দ পায় স্বাস্থ্যবিভাগ। ওই সময়ে বাগেরহাটে ৯১ হাজার ৪৭১ জন টিকার জন্য নিবন্ধন করে। নারী পুরুষ মিলিয়ে ৯৫ হাজার ৪৯০ জনকে টিকা দেয়া হয়। বাকি টিকা দেয়া হয় জেলার বাইরে থেকে আসা নিববন্ধনকারীদের। ৭ ফেব্রুয়ারি থেকে বাগেরহাটে টিকা কার্যক্রম শুরু হয়। তা চলে ২২ মে পর্যন্ত।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, সিনোর্ফামের ১৬ হাজার ৮০০ ডোজ টিকা বুঝে পেয়েছি। তা ইপিআই সেন্টারে সংরক্ষণ করা হয়েছে। আগামীতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে খুলে দেয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। তাই এই টিকা কলেজ, মেডিকেল ট্রেনিং ইনস্টিটিউট, এবং বিশ^বিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের (যাদের জাতীয় পরিচয়পত্র রয়েছে) অগ্রাধিকার ভিত্তিতে দেয়ার নির্দেশনা রয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের। মন্ত্রণালয়ের নির্দেশনার চিঠি হাতে পেলে খুব শিগগির টিকা দেয়ার কার্যক্রম শুরু হবে। ৮ হাজার ৪০০জনকে এই টিকা দেয়া যাবে।



আরও খবর