ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

বাউশলা গ্রামে করোনা আতঙ্ক, দুই মহিলার মৃত্যু

Published : Tuesday 06-July-2021 22:06:30 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৪:১৬:৩২ am

সিরাজুল ইসলাম কেশবপুর : কেশবপুরের বিদ্যান্দকাটি ইউনিয়নের বাউশলা গ্রামে করোনা আতঙ্ক বিরাজ করছে। গ্রামের বহুমানুষ জ্বর-শ্বাসকষ্টের মত করোনার লক্ষণে ভুগছেন। মঙ্গলবার এই গ্রামে ৬ ঘণ্টার ব্যবধানে করোনার উপসর্গ নিয়ে দুই মহিলার মৃত্যুতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বিদ্যান্দকাটি ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন সাংবাদিকদের বলেন বাউশলা গ্রামটিতে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বসবাস বেশি। এই গ্রামে দুইটি বাজার রয়েছে। গ্রামের মানুষ দিনের একটি সময়ে এক জায়গায় মিলিত হওয়ার কারণে করোনা মহামারি ছড়িয়ে পড়ে। অবহেলিত জনগোষ্ঠীর বসবাস বেশি হওয়ায় কেউ নমুনা পরীক্ষা করতে আগ্রহী না। বর্তমান গ্রামের অনেক মানুষ করোনা পজেটিভের লক্ষণের মতো জ্বর-শ্বাসকষ্ট রোগে ভুগছেন। এই রোগে আক্রান্ত হয়ে গতকাল লোকমান সরদারের স্ত্রী রোকেয়া বেগম (৪৪) এর মৃত্যু হয়েছে। তার মৃত্যুর ৬ ঘন্টার ব্যবধানে একই গ্রামের কউসার আলীর স্ত্রী রাশিদা খাতুন (৪০) এর একই রোগের লক্ষণে মৃত্যু হয়েছে। তার আগে মোঃ সোবহান সরদার (৬৮) এর মৃত্যু হয়েছিল। গ্রামবাসীর মাঝে আতঙ্ক যাতে না ছড়ায় তার জন্য মৃত্যুকে গোপন করা হয়েছিল বলে চেয়ারম্যান আমজাদ হোসেন জানান। তবে গ্রামবাসীর মাঝে করোনা সচেতনতার খুব অভাব রয়েছে। কেউ স্বাস্থ্যবিধি মানতে চাই না।

বিদ্যানন্দকাটি ইউনিয়ন আওয়ামী লীগের নেতা বাউশলা গ্রামের রফিকুল ইসলাম বলেন বাউশলা গ্রামে করোনা পজেটিভ রোগী ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে গ্রামের অনেক মানুষের মৃত্যু হয়েছে। গ্রামে চরম করোনা মহামারি আতঙ্ক বিরাজ করছে।

এদিকে কেশবপুরে করোনা পরিস্থিতি দিনদিন ভয়াবহ হচ্ছে।

কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, মঙ্গলবার হাসপাতালে নমুনা সংগ্রহ হয়েছে ৩৬ জন, করোনা পজেটিভ রোগী ২১ জন ও হাসপাতালে করোনা পজিটিভ রোগী ভর্তি আছে ১২ জন।

এদিকে কেশবপুর উপজেলায় কঠোর লকডাউন চলাকালেও সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা উপজেলার পাঁজিয়া বাজারে বিধিনিষেধ উপেক্ষা করার কারণে দুই জন ব্যবসায়ীকে ২ হাজার ও কেশবপুর শহরে দুই জনকে ২ হাজার টাকা জরিমানা করেন। উপজেলা নির্বাহী অফিসারের সাথে সেনাবাহিনী ও বিজিবির যৌথ টহল জোরদার চলছিল। এ সময়ে তিনি এক জনকে ৫শ টাকা জরিমানা করেন। তবে কেশবপুরে মানুষের উপস্থিতি তুলনামূলকভাবে কম ছিল।



আরও খবর