ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ● ২ কার্তিক ১৪২৮

ফকিরহাটে ‘জটার খাল’ দখলের অভিযোগ

Published : Saturday 10-April-2021 20:53:56 pm
এখন সময়: রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ০৬:৫০:০৫ am

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট বাজারের কালীবাড়ির পিছন সংলগ্ন এলাকায় বয়ে যাওয়া জটার খালের কিছু অংশ খালেক মোল্লা নামে এক ব্যক্তি অবৈধভাবে দখল করেছে বলে অভিযোগ উঠেছে।

ফকিরহাট বাজারের সদর ওয়ার্ডের আট্টাকী-১ ও ২ নম্বর ব্রাহ্মণরাকদিয়া, সাতশৈয়া ও সিংগাতীসহ এখানকার বিভিন্ন গ্রামের দীর্ঘদিনের জলাবদ্ধতা থেকে নিরসনের জন্য বাগেরহাট ১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এমপির উদ্যোগে গত বছর জটার খাল পুনঃখনন করা হয়।

সরেজমিন দেখা যায়, বর্তমানে কিছু অসাধু লোক এই খালের বিভিন্নস্থানে দখল করে আছে। আবার কোনো কোন জায়গায় অযতœ আর অবহেলায় ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। দিনদিন খালটি সংকুচিত আর ময়লার ভাগাড়ের জন্য নাব্যতা কমে এমন অবস্থা তৈরি হয়েছে যাতে আগামি বর্ষার মৌসুমে পূর্ব বছরের মতো এবারও জলবদ্ধতা তৈরি হবে। এমনটা মনে করেন এলাকার সচেতন মহল।

সম্প্রতি ফকিরহাট বাজারের কালীবাড়ির পেছনের খালেক মোল্লা নামে এক ব্যক্তি তার বসত বাড়ি সংলগ্ন জটার খালের কিছু অংশ অবৈধভাবে ঘিরে রেখে দখলদারিত্ব চালাচ্ছে। অভিযুক্ত খালেক মোল্লার সাথে মুঠোফোনে আলাপ করলে তিনি বলেন, তিনি তার নিজস্ব জায়গা ঘিরেছেন।

ফকিরহাট সদরের এস.এম. জুলফিকার জুয়েলসহ স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, খালেক মোল্লা ফকিরহাট উপজেলা বিএনপির সাবেক সভাপতি কামরুল ইসলাম গোরার ভগ্নিপতি হওয়ার সুবাদে ক্ষমতার দাপট দেখিয়ে অবৈধভাবে জটার খাল দখল করেছে। এতে স্থানীয়রা চরমভাবে ক্ষিপ্ত হয়েছে এবং যে কোনো সময় আইন-শৃঙ্খলার চরম অবনতি ঘটতে পারে।

ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর রহমান জানান, সরেজমিনে দেখে দ্রুত ভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।