ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

Published : Monday 30-August-2021 21:35:33 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৬:১৬:৪৬ am

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার নির্দেশদাতা ও হামলায় অংশগ্রহণকারীদের নিন্ম আদালতের রায় বাস্তবায়ন ও পলাতক আসামিদের গ্রেফতারপূর্বক বিচারের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের আয়োজনে সোমবার বেলা সাড়ে ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হকের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ নজরুল ইসলাম।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, শেখ সাহিদ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ওসমান গনিসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র।

বক্তারা এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার নির্দেশদাতা ও হামলায় অংশগ্রহণকারীদের নিন্ম আদালতের রায় বাস্তবায়ন ও পলাতক আসামিদের দ্রæত গ্রেফতারের জোর দাবি জানান।

উল্লেখ্য ঃ ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালিন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরায় মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে হাসপাতালে দেখে মাগুরা ফিরে যাবার পথে কলারোয়ায় সন্ত্রাসীদের হামলার শিকার হন। এতে শেখ হাসিনা অক্ষত থাকলেও তার সফরসঙ্গী অনেকেই আহত হন। এ ঘটনায় কলারোয়া মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোসলেমউদ্দিন ২৭ জনকে আসামি করে একটি মামলা করেন। এ মামলা থানায় রেকর্ড না হওয়ায় তিনি নালিসী আদালত সাতক্ষীরায় মামলাটি করেন। পরবর্তীতে এ মামলা খারিজ হয়ে গেলে ২০১৪ সালের ১৫ অক্টোবর ফের মামলাটি পুনরুজ্জীবিত হয়। এ সময় তদন্তকারী কর্মকর্তা বিএনপির কেন্দ্রীয় নেতা ও জেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিরুদ্ধে চার্জশিট দেন। বর্তমানে এ মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সাংসদ হাবিবসহ ৩৪ জনকে জেল হাজতে রয়েছেন। বাকী ১৫ জন পলাতক রয়েছেন এবং এক জন জেলে থাকা অবস্থায় অসুস্থ হয়ে মারা গেছেন।



আরও খবর