ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে করা আপিল খারিজ করলেন জেলা ও দায়রা জজ

Published : Wednesday 08-September-2021 21:14:47 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৬:১৫:১৩ am

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলা

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা   : সাতক্ষীরার কলারোয়ায় তৎকালিন বিরোধীদলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আসমিদের করা অপীল নামঞ্জুর করে পূবের্র আদেশ বহাল রাখেন  বিজ্ঞ বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। বুধবার দুপুরে যুগান্তকারী এ রায় ঘোষণা করেন তিনি। এসব আপীল মামলা নিষ্পত্তির জন্য ইতোপূর্বে হাইকোর্ট ২৫ সেপ্টেম্বরের মধ্যে সময় বেঁধে দেয়।  উল্লেখিত সময়ের মধ্যে রায় ঘোষিত হয়েছে বলে জানিয়েছেন পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ।

মামলার বিবরণে জানা যায়, ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ায় তৎকালিন বিরোধীদলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দ্রুত বিচার আইনের মামলায় গত ৪ ফেব্রয়ারি সাতক্ষীরার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হতে দেয়া রায়ে বিএনপির সাবেক সভাপতি সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন আসামির সকলকেই বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। উক্ত রায়ে ক্ষুব্ধ হয়ে দায়রা জজ আদালতে ক্রিমিনাল আপীল মামলা দায়ের করেন আসামী পক্ষ।

এরমধ্যে আসামী গোলাম রসুল আপীল ২৫/২১, আসামী এড. আব্দুস সাত্তার আপীল ২৭/২১, আসামী এড. আব্দুস সামাদ আপীল ৩৩/২১ এবং আসামী জহুরুল ইসলাম, শাহাবুদ্দীন, রকিব ও মনিরুল ইসলাম আপীল ৪৩/২১ নম্বর মামলা দায়ের করেন।

একই সাথে এসব আসামি দায়রা জজ আদালতে জামিনের আবেদনও করেন। কিন্তু তাদের জামিন আবেদন না-মঞ্জুর হওয়ায় উক্ত আদশের বিরুদ্ধে হাইকোর্টে জামিন আবেদন করেন।

হাইকোর্ট আসামীদের জামিন না দিয়ে দায়রা জজ আদালতে তাদের দায়েরকৃত ক্রিমিনাল আপীল মামলা ২৫ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তি করার জন্য নির্দেশ দেন। সে অনুযায়ী উল্লেখিত ৪টি আপীল মামলা সম্প্রতি দায়রা জজ আদালতে দ্রুততম সময়ের মধ্যে শুনানি সম্পন্ন হয় এবং আজ এড. আব্দুস ছাত্তারের আপীল মামলাটি বাদে বাকী ৩টি মামলায় রায়ের জন্য দিন ধার্য্য করে আদালত।

এছাড়া এড. আব্দুস ছাত্তারের আপীল ২৭/২১ নম্বর মামলাটিতে তৃতীয় দিনের মতো শুনানির জন্য আগামী ৯ সেপ্টম্বর বৃহস্পতিবার দিন ধার্য্য রাখা হয়েছে বলে জানিয়েছেন তার নিয়োজিত আইনজীবী।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার একজন মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে কেন্দ্রীয়  নেতাকর্মীদের নিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন সাবেক বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা ১২ টার দিকে তিনি তাঁর সফর সঙ্গীদের নিয়ে কলারোয়া হয়ে যশোরের উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে কলারোয়া বাজারের বিএনপি অফিসের সামনে পৌঁছালে বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক জেলা বিএনপির সভাপতি হাবিবুল ইসলাম হাবিবের নির্দেশে তাঁকে প্রান নাশের চেষ্টায় হামলা বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা। এ মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক জেলা বিএনপির সভাপতি সাতক্ষীরা-১ তালা কলারোয়া আসনের এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ অধিকাংশ আসামি কারাগারে রয়েছেন।

 



আরও খবর