ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

নাপা সংকট যশোরে

Published : Saturday 26-June-2021 21:41:56 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২২:৪৪:২৮ pm

মিরাজুল কবীর টিটো: যশোরের বাজারে চাহিদা অনুযায়ী ঠান্ডা,জ¦রের ওষুধ নাপা গ্রুপের কোন ওষুধ চাহিদা অনুযায়ী পাওয়া যাচ্ছে না। কয়েকটি ওষুধের দোকানদার এমন তথ্য জানিয়েছেন। ফলে সাধারণ মানুষ পড়েছে বিপাকে।

খোঁজ নিয়ে জানা যায়, শহর ও গ্রামের মানুষ ঠান্ডা গরম লাগার কারনে ঘরে ঘরে জ্বর ,খুসখুসে কাঁশি ও ঠান্ডা গরমে আক্রান্ত হচ্ছে। চিকিৎসার জন্য চিকিৎসকের কাছে গেলে জ্বরের জন্য নাপা, ঠান্ডাগরম লাগলে ফেকসো খেতে বলছেন। অথচ বাজারে চাহিদা অনুযায়ী ফেকসো ওষুধ পাওয়া গেলেও বেক্সিমিকো কোম্পানীর নাপা ওষুধ পাওয়া যাচ্ছে না। দুরদূরান্ত মানুষ ওষুধ কিনতে এসে না পেয়ে ফিরে যাচ্ছে। ওষুধ না পাওয়ায় তাদের দুর্ভোগে পড়তে হচ্ছে।

২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনে আজিজ মেডিকেলে জাবেদ নামে এক ব্যক্তি ওষুধ কিনতে আসেন। তিনি জানান তার জ্বর হয়েছে,ডাক্তার নাপা ওষুধ খেতে বলেছেন। তাতে জ¦র ভাল না হলে নাপা এক্সট্রা খেতে হবে। কিন্তু দোকানে নাপা  পাওয়া যাচ্ছে না। অন্য কোম্পানীর ওষুধ পাওয়া যাচ্ছে। নাপা পাওয়া না গেলে অন্য কোম্পানীর ওষুধ খাবো।  পলাশ নামে একজন জানান, ডাক্তারের প্রেসক্রিপেশন অনুযায়ী নাপা ওষুধ পাওয়া যাচ্ছে না। দুর্যোগময় সময়ে  যদি ওষুধ পাওয়া না যায়  তাহলে কষ্ট পাওয়া ছাড়া আর কিছুই না। ইসলাম ফার্মেসীর মালিক শাহিনুর ইসলাম সেন্টু জানান, নাপা বিভিন্ন কোম্পানীর আছে সেগুলোমানুষ খাচ্ছে না। নাপা ওষুধ মানুষ বেশি খাচ্ছে। একারনে এই কোম্পানীর নাপা ওষুধের সংকট দেখা দিয়েছে।

নিপু ড্রাগ হাউজের মালিক আহসান কবীর নিপু জানান, মানুষের চাহিদা অনুযায়ী নাপা গ্রুপের ওষুধ পাওয়া যাচ্ছে না। কোম্পানী যে ওষুধ দিচ্ছে  সেগুলো বিক্রি হয়ে যাচ্ছে। ৮দিন পর কোম্পানী আবার ওষুধ দিয়ে যাবে। তারপর বিক্রি করতে হবে। আজিজ মেডিকেলের সত্ত্বাধিকারী ইব্রাহিম জানান, এই পরিস্থিতিতে নাপা গ্রুপের ওষুধের সংকট। কোম্পানী যে ওষুধ দিচ্ছে সেগুলো ক্রেতার চাহিদা মেটানো যাচ্ছে না। ড্রাগ সুপার নাজমুল হোসেন জানান সংকটময় সময়ে কিছু বলার নেই।

তবে যশোর মেডিকেল কলেজের প্রভাষক ডাক্তার নাজমুস সাদিক জানান, বাজারে যদি নাপা ওষুধের সংকট দেখা দেয় তাহলে প্যারাসিটামল বা অন্য কোম্পানীর  ওষুধ খেতে পারবে। তাতে জ্বর বা ঠান্ডাগরম লাগলে ভাল হয়ে যাবে।



আরও খবর