ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

নানা আয়োজনে শেখ কামালের জন্মবার্ষিকী পালন

Published : Thursday 05-August-2021 21:42:46 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২২:১৩:৪৫ pm

স্পন্দন ডেস্ক : দিনব্যাপী নানা আয়োজনে বৃহস্পতিবার বঙ্গবন্ধুর দ্বিতীয় সন্তান, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ক্রীড়া সংগঠক ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে

রূপদিয়া (যশোর) : শেখ কামালের ৭২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে রূপদিয়ায় নরেন্দ্রপুর ইউপি পরিষদের সভা কক্ষে নরেন্দ্রপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হোসেন। ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মশিয়ার রহমানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন যশোর সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মফিজুর রহমান ডাবলু। এসময় উপস্থিত ছিলেন নরেন্দ্রপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হানিফা, কচুয়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুক্ত খান, স্বেচ্ছাসেবকলীগের অন্যতম নেতা সিরাজুল ইসলাম লাট্টু, সহসভাপতি এরশাদ আলী, মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, শেখ সালাউদ্দীন, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, আলমগীর হোসেন, নেতা মিজানুর রহমান ভুট্ট, জাহিদ হোসেন প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাও. মো: ফরিদ হোসেন।

ঝিকরগাছা: ঝিকরগাছা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ওয়াপদাহ রোডের টোকিও টাওয়ারের দ্বিতীয় তলার নিজস্ব কার্যালয়ে দোয়া অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটির আহবায়ক কমিটির অহবায়ক আবুল কালাম আজাদ। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক আজহারুল ইসলাম লাবু, সৈয়েদ রাসেল, কার্যনিবার্হী কমিটির সদস্য, ওমর শরীফ সাকি, জাহিদুল ইসলাম, মাহমুদ মুকুল, ফারুক হোসেন, মিজানুর রহমান, শাহাদৎ হোসেন, সাজ্জাদুল জামান রনি, মিন্টু মিয়া, শাহ জামাল শিশির প্রমুখ।

দাকোপ : দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। সকাল সাড়ে ১০ টায় উপজেলা বীর মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্সে শহীদ বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের প্রতিকৃতিতে মাল্যদানের প্রদান করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাসের সভাপতিত্বে এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুরাইয়া সিদ্দিকার পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আলী খান। সম্মানিত অতিথির বক্তৃতা করেন দাকোপ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ শেখ আবুল হোসেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আকতার, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হক নিজামী, ওসি তদন্ত আশাফুল আলম,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আব্দুল কাদের, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা প্রবীর রায়,উপজেলা প্রকৌশলী ননী গোপাল দাস, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মাহবুবুর রহমান,বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী গাজী, দাকোপ প্রেসক্লাবের সভাপতি মোঃ শিপন ভুইয়া, পৌর প্যানেল মেয়র শেখ মেহেদী হাসান বুলবুল প্রমুখ। সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্ততা ও দীর্ঘায়ু কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

ফুলতলা (খুলনা) : ফুলতলা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিসিবির পরিচালক শেখ সোহেলের পক্ষ থেকে ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শহিদদের আত্মার মাগফেরাত কামনায় এবং শহিদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ করা হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে খুলনা মহানগর যুবলীগ নেতা মাছুম উর রশিদের সহযোগিতায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে এ খাবার বিতরণ করা হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার শাহাবুদ্দিন জিপ্পীর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক মৃনাল হাজরার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শেখ আকরাম হোসেন।  অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা মো. আসলাম খান, কে এম জিয়া হাসান তুহিন, জেলা যুবলীগ নেতা সরদার জাকির হোসেন, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, ইসমাইল হোসেন বাবলু, এস কে আলী ইয়াছিন, এস কে মিজানুর রহমান, রবিন বসু, ছাত্রলীগ নেতা মঈনুল ইসলাম নয়ন, সম্পাদক এস কে সাদ্দাম হোসেন প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাও. রফিকুল ইসলাম। 

মণিরামপুর : মণিরামপুরে উপজেলা যুবলীগের উদ্যোগে ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আলোচনাসভা, দোয়া মাহফিল ও দরিদ্রদের মাঝে  ৫কেজি করে চাল বিতরণ করা হয়। স্বাস্থ্য বিধি মেনে সকাল ১১টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে যুবলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুর সভাপতিত্বে দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ আলহাজ কাজী মাহমুদুল হাসান। উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম রিপনের পরিচালনায় এ সময়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা যুবমহিলা লীগের সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সম. আলাউদ্দীন, উপজেলা যুবলীগনেতা ও পৌর কাউন্সিলর আব্দুল কুদ্দুস, আয়ুব পাটোয়ারী, সুমন দাস, উপজেলা যুবলীগনেতা হাবিবুর রহমান রনি, পৌর যুবলীগের সভাপতি এসএম লুৎফর রহমান, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, যুবলীগনেতা বিল্লাল হোসেন, আলমগীর হোসেন, আব্দুল হালিম গাজীসহ উপজেলা, পৌর ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও সমর্থকেরা। আলোচনা শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা মাহবুবুর রহমান। পরে উপস্থিতিদের মাঝে তাবারক বিতরণ ও দরিদ্রদের মাঝে ৫ কেজি করে চাল বিতরণ করা হয়।

সাতক্ষীরা : সাতক্ষীরায় জেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের ৭২তম জন্মদিন পালিত হয়েছে। বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচানা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য, নৌ-কমান্ডো বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এছাড়া বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক এম.এম মাহমুদুর রহমান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হক প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং আলোচনা সভা শেষে জেলার ক্রীড়াঙ্গণে বিশেষ অবদানের ৪জন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা ও জেলার ক্রীড়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

এছাড়া শহিদ শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করেছে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ।  বেলা ১২টার সময় সাতক্ষীরা সিটি কলেজ চত্বর ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ৭২টি বৃক্ষ রোপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, জেলা আওয়ামী লীগের সদস্য জিয়াউর রহমান বাচ্চু, জেলা পরিষদের কাউন্সিলর আল ফেরদাউস আলফা, জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুমন হোসেন, সাবেক ছাত্রনেতা জাহিদ হোসেন বাপ্পি, সিটি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক তানভীর হোসাইন জুয়েল প্রমুখ।

অপরদিকে সাতক্ষীরার তালায় উপজেলা প্রশাসন এবং উপজেলা আ’লীগ ও তার অঙ্গসংগঠনের উদ্যোগে পৃথক পৃথক ভাবে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মদিন পালন করা হয়েছে। সকালে তালা ডাকবাংলা চত্বরে তালা উপজেলা আ’লীগ সভাপতি শেখ নুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা, মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচানা সভায় যুগ্ম সাধারণ সম্পাদক মীর জাকির হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আ’লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ কামাল শুভ্র। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা আ’লীগ উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুর রশিদ, উপ-প্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু, ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু, গণেষ দেবনাথ প্রমুখ। অনুষ্ঠান শেষে শেখ কামাল এর ৭২ তম জন্মদিন উপলক্ষে কেঁক কাঁটা ও মিষ্টি বিতরণ করা হয়। এদিকে উপজেলা চত্বরে তালা উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামাল এর জন্মদিন পালন করা হয়। এসময় ইউএনও মো. তারিক-উল-হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ (তালা কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তোফা লুৎফুল্লাহ।

কোটচাঁদপুর (ঝিনাইদহ) : কোটচাঁদপুর পৌরসভার উদ্যোগে দুপুরে শেখ কামালের ৭২ তম জন্মদিন পালিত হয়েছে। পৌর ভবনে আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও সব শেষে সাধারণ মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। মেয়র সহিদুজ্জামান সেলিম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কোটচাঁদপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি। সেকেন্দার আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র ১ সোহেল আরমান, প্যানেল মেয়র ২ জাহিদ হোসেন ও ছাত্রলীগ নেতা শেখ সজীব প্রমুখ। দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন আবুল হাসান।

কয়রা (খুলনা) : কয়রায় উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ এসএম শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. কমলেস কুমার সানা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুদীপ বালা। শিক্ষক বরুন কুমার বৈরাগীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার হযরত আলী,সমাজ সেবা অফিসার অনাথ কুমার বিশ্বাস, ইউপি চেয়ারম্যান আলহাজ আমির আলী গাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সাগর হোসেন সৈকত, ইউআরসি নাজমুল হুদা, অধ্যক্ষ অদ্রিশ আদিত্য  মন্ডল, প্রধান শিক্ষক খায়রুল আলম, সাংবাদিক শেখ মনিরুজ্জামান মনু,উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু প্রমুখ। আলোচনার সভার পূর্বে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিতে মাল্য দান ও জম্মদিনের কেক কাটা হয়।

শালিখা (মাগুরা) : মাগুরার শালিখা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজনে শেখ কামালের জন্ম বার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে পূ®পমাল্য অর্পণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার গোলাম মো. বাতেন ও উপজেলা পরিষদের পক্ষে ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার পূ®প মাল্য অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ্যাড. শ্যামল কুমার দে, সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র, শালিখা থানা ওসি (তদন্ত) মোঃ বিশারুল ইসলাম প্রমুখ। পরে জোহরবাদ উপজেলা কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নড়াইল: নড়াইলে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে বসকাল থেকে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জন্মবার্ষিকী পালিত হয়।এর মধ্যে রয়েছে, খতমে কোরআন, জেলা শিল্পকলা একাডেমি চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা, স্মৃতিচারণ, গাছের চারা বিতরণসহ বিভিন্ন মসজিদ ও মন্দিরে দোয়া-প্রার্থনা।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণা রায়, বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাবেয়া ইউসুফ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ডু, পৌর কাউন্সিলর রেজাউল বিশ্বাসসহ অনেকে।

এছাড়াও জেলার বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত হয়েছে।

কেশবপুর : কেশবপুরে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম হুরুল আমিন, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম মোড়ল, সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমীর হোসেন, আওয়ামী লীগের প্রবীণ নেতা তপন কুমার ঘোষ মন্টু, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান, কাউন্সিলর শহিদুজ্জামান বিশ্বাস, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাবেয়া ইকবাল, সাধারণ সম্পাদিকা মমতাজ বেগম প্রমুখ। আলোচনা শেষে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন কেশবপুর কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম হাফেজ মো. খলিলুর রহমান।

মাগুরা : শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে দুপুরে শহরের জামরুলতলা  জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জেলা ছাত্রলীগের উদ্যোগে দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে ২শ’ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করেছে। মাগুরা জেলা ছাত্রলীগের সভাপতি মীর মেহেদী হাসান রুবেলের সভাপতিত্বে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা, যুগ্ম সাধারণ সম্পাদক নাহিদ খান, হামিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ বারিউল ইসলাম রিয়াদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক রমেশ কুমার, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিবলু মোল্যা, উপ দপ্তর সম্পাদক হাসিব খান প্রমুখ উপস্থিত ছিলেন ।

পাইকগাছা (খুলনা): পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপটেন শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। পাইকগাছায় উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে করোনা কালীন স্বাস্থ্যবিধি মেনে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ছবিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে বিনম্র শ্রদ্ধা জানায় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন। পরবর্তীতে উপজেলা পরিষদ মিলোনয়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাইকগাছা পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর , সহকারী কমিশনার( ভূমি) শাহারিয়ার হক, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহদাৎ হোসেন বাচ্চু, উপজেলা ভাইস-চেয়ারম্যান শিহাব উদ্দিন ফিরোজ বুলু। আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা তোকারাম হোসেন টুকু,সিনিয়র মৎস কর্মকর্তা পবিত্র কুমার দাশ প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বিষ্ণু পদ বিশ্বাস, অধ্যক্ষ রবিউল ইসলাম, প্যানেল মেয়র মাহবুবুর রহমান রঞ্জু, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, সমবায় কর্মকর্তা বেনজির আহমেদ, আনসার বিডিপি কর্মকর্তা আশালতা খাতুন, আইসিটি কর্মকর্তা মৃদুল কান্তি,  প্রভাষক ময়নুল ইসলাম , গবিন্দ কুমার দে, রবিউল ইসলাম, রবিন কুমার বিশ্বাস, ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনি, মাজহারুল ইসলাম মিথুন প্রমুখ।প রে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়। অপরদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, দোয়া অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু’র পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহসভাপতি সমীরন সাধু, যুগ্ম সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, আ’লীগ নেতা জি এম ইকরামুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিহাব উদ্দীন ফিরোজ বুলু, আ’লীগ নেতা গাজী শফিকুল ইসলাম, হেমেশ চন্দ্র মন্ডল, বিভুতি ভুষণ সানা, পঞ্চানন সানা, উপজেলা কৃষকলীগের সদস্য সচিব প্রভাষক ময়নুল ইসলাম, যুবলীগের সাবেক সভাপতি এস এম শামছুর রহমান, সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ জিয়াদুল ইসলাম, যুবলীগ নেতা জগদীশ রায়, আকরামুল ইসলাম, প্রভাষক মশিউর রহমান, প্রভাষক আঃ ওহাব বাবলু, নাজমা কামাল, ইউপি সদস্য শিবানন্দ রায়, এস এম নূরুল ইসলাম, প্রভাষক এস এম জাহাঙ্গীর আলম, সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম শফি ও গাজী মিজানুর রহমান, সিরাজুল ইসলাম, আল-তারিক আকুঞ্জি, উজ্জ্বল মন্ডল, আশুতোষ মন্ডল, দীপংকর মন্ডল, জেলা ছাত্রলীগ নেতা পার্থ প্রতীম চক্রবর্তী, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হান পারভেজ রনি, মিথুন, বাদশা, আফরোজা আক্তার প্রমুখ।

ফুলতলা (খুলনা): ফুলতলা উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে দুপুরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউএনও সাদিয়া আফরিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শেখ আকরাম হোসেন। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ^াস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কেএম জিয়া হাসান তুহীন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জেসমিন আরা। মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিনের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওসি (তদন্ত) মোস্তফা হাবিবুল্লাহ, সিনিয়র মৎস্য কর্মকর্তা রনজিৎ কুমার রায়, সমাজসেবা কর্মকর্তা শাহীন আলম, ভেটিনারী সার্জন ডাঃ তরিকুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাজমুস সাকিব, ইউপি চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, শরীফ মোহাম্মাদ ভূঁইয়া শিপলু, শেখ আবুল বাশার, মাওলানা সাইফুল হাসান খাঁন, যুব উন্নয়ন কর্মকর্তা পারভেজ মোল্যা, পিআইও মোঃ রফিকুল ইসলাম, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ আফরুজ্জামান, রিসোর্স কর্মকর্তা  রবিউল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা খাতুন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সেলিমা খাতুন, সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, প্্েরসক্লাব সভাপতি তাপস কুমার বিশ^াস,  সাংবাদিক শেখ মনিরুজ্জামান, সহকারী অধ্যাপক মোঃ নেছার উদ্দিন, প্রধান শিক্ষক বিমান নন্দী, গোলাম মোস্তফা প্রমুখ। পরে জোহর বাদ  উপজেলা পরিষদ জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন উপলক্ষে বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল ও আলোচনা সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের বারবার নির্বাচিত সভাপতি ও যশোর-৪ এর জাতীয় সংসদ সদস্য বাবু রনজিত কুমার রায়। বৃহস্পতিবার দুপুরের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ হাসান আলী, বাঘারপাড়া পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও পৌর মেয়র কামরূজ্জামান বাচ্চু, বাঘারপায়া উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্লা, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আজগর আলী, বাবু অরুণ অধিকারী, শচিন্দ্রনাথ বিশ্বাস, মুন্সী মোহাম্মদ বাহার উদ্দিন, মিজানুর রহমান, সুভাষ দেবনাথ অভিরাম, আলহাজ আমিনুর রহমান সরদার, নূর মোহাম্মদ পাটোয়ারী, বাবলু কুমার সাহা, গোলাম সরোয়ার, নিখিল কুমার আঢ্য,ফয়সাল আহম্মেদ মিল্টন,শরিফুল ইসলাম, মোল্যা রাসেল আহম্মেদ ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সকল সহযোগী ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।



সর্বশেষ সংবাদ