ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

তালায় ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান

Published : Wednesday 07-July-2021 21:47:19 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ১৯:১৬:২৫ pm

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার তালায় মহামারি করোনায় স্বল্প আয়ের ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে ত্রাণ বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ।

৬ জুলাই মঙ্গলবার বিকালে তালার মাগুরা বাজার, শ্রীমন্তকাটি নতুন বাজার ও জেঠুয়া জাগরণী মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল-হাসান উপস্থিত থেকে চা ব্যবসায়ী, সেলুন ব্যবসায়ীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। জেলা আ’লীগের সদস্য, তালা উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, প্রকল্প কর্মকর্তা ওবায়দুল হক, জালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম মফিদুল হক লিটু, জালালপুর ইউনিয়ন

আ’লীগের সভাপতি রবিউল ইসলাম মুক্তি, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক ইন্দ্রজীৎ দাশ বাপী , ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক রামপ্রশাদ দাস, হিসাব সহকারী মনিরুজ্জামান মনি, এস এ টিভির জেলা প্রতিনিধি শাহীন গোলদার, সার্টিফিকেট সহকারী ইমরান হুসাইন, আনছার সদস্য আহসান হাবিব, খোরশেদ আলম এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা সদরের বলফিল্ড ময়দান, খালিলনগর বাজার, মহান্দী বাজার, হাজরাকাটি বাজার ও খেজুরবুনিয়া বাজারে একই ভাবে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।

প্রতিটি প্যাকেটে খাদ্য সামগ্রীর মধ্যে ছিল, চাল ১০ কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, সোয়াবিন তেল ১ লিটার ও লবণ আধা কেজি।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল-হাসান বলেন, মহামারী করোনায় সারা দেশে লকডাউনের কারণে ক্ষুদ্র ব্যবসায়ীরা সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। সে কারণে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে তাদের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশে জেলার মধ্যে তালাতেই সর্বাগ্রে খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, ইতিপূর্বে প্রতিটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের কাছে ৩ লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। তারাও দরিদ্র ও অসহায় ব্যক্তিদের খাদ্য সাহায়তা প্রদান করবেন এবং ইউনিয়নে দরিদ্র করোনা রোগীর তালিকা চাওয়া হয়েছে, তাদেরও খাদ্য ও চিকিৎসা সহায়তা দেয়া হবে। এই ইউনিয়নের মতো প্রতিটি ইউনিয়নের প্রতিটি বাজারে একই ভাবে পর্যায়ক্রমে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। করোনা প্রতিরোধে সরকারের সকল সিদ্ধান্ত মেনে চলার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।



আরও খবর