ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

ঝিনাইদহে মুক্তিযোদ্ধা পরিবারকে উচ্ছেদে ষড়যন্ত্রের অভিযোগ

Published : Saturday 29-May-2021 21:46:38 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২১:৩৪:৪৩ pm

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার ফুরসন্দি গ্রামের বীর মুক্তিযোদ্ধা অবসারপ্রাপ্ত সেনা সদস্য হাফিজুর রহমান এর পরিবারকে উচ্ছেদের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে একটি  কুচক্রী  মহল। এর ধারাবাহিকতায় ওই মহলটি মুক্তিযোদ্ধা  হাফিজুর রহমানের জমিজমা দখল করে নিয়েছে, কেটে নিয়েছে হয়েছে জমির গাছ, দাবি করা হয়েছে বড় অংকের চাঁদা, না দিলে হত্যার হুমকিও দেয়া হয়েছে। শুক্রবার সরে জমিনে গিয়ে এমন তথ্য মিলেছে ।

মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান (৮০)  জানান  দীর্ঘদিন ধরে  তিনি অসুস্থ অবস্থায় তার স্ত্রীকে নিয়ে ফুরসন্দি গ্রামে নিজ বাড়িতে একটি মাটির ঘরে একাকি  বসবাস করছেন। তার তিন কন্যা বিয়ের পর সবাই স্বামীর সংসার করছে ও একমাত্র পুত্র সন্তান ঢাকায় চাকুরীরত। তিনি অভিযোগ করেন তিনি অসুস্থ  হওয়ার কারণে বাড়িতে তার স্ত্রীকে নিয়ে থাকার সুযোগে একই গ্রামের প্রভাবশালী মহলের ছত্রছায়ায় থাকা দুর্বৃত্তরা  তার পৈত্রিক জমি থেকে একটি গাছ কেটে নেয়।

মহলটি তার বসতবাড়ি জোর করে নামে মাত্র মূল্যে ক্রয় করার জন্য চাপ দিয়ে আসছিল। তাতে রাজি না হওয়ায় তারা তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে । তিনি দাবিকৃত চাঁদা পরিশোধ করতে না পারায় গত ৬ এপ্রিল দুপুরে তার বাড়িতে চড়াও হয় । এ সময় তারা তাকে এবং তার স্ত্রী রোকেয়া বেগম ও কন্যা শাহনাজ পারভীনকে মারধর করে। এ বিষয়ে মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান ঝিনাইদহ অতিরিক্ত চিফ জুডিসিয়াল আদালতে গত ১২ মে তিন জনকে আসামি করে মামলা দায়ের করেন।  ১৮ মে পুলিশ আসামিদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। এরপর  ২০ মে তাদের সহযোগীরা মামলা তুলে নেয়ার জন্য হুমকী প্রদান করে এবং মামলা তুলে নেয়া না হলে খুন করার হুমকী দেয়। 

এ বিষয়ে ফুরসন্দি ইউনিয়নের চেয়ারম্যান অ্যাড.আব্দুল মালেক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন তিনি অনেকবার বিষয়টি মীমাংসার চেষ্টা করেছেন কিন্তু ওই মহলটি কিছুর তোয়াক্কা না করে তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে।



আরও খবর