ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮

ঝিনাইদহে বিধবা, বয়স্ক ভাতা ও ভিজিডির কার্ডের আশায় দ্বারে দ্বারে ঘুরছে রনজু খাতুন

Published : Sunday 04-July-2021 21:47:05 pm
এখন সময়: সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ০৯:৫৬:৩১ am

ঝিনাইদহ প্রতিনিধি: বিধবা, বয়স্ক ভাতা ও ভিজিডির কার্ড এবং প্রধানমন্ত্রীর দেওয়া ঘর কোনটা পাননি রনজু খাতুন। বিভিন্ন দপ্তরে ও জনপ্রতিনিদের দ্বারে দ্বারে এখনও ঘুরছেন মোছাঃ রনজু খাতুন। এমনকি তার মাথা গোঁজার একখন্ড জমি বা ঘর কিছুই নেই। রনজু খাতুন অন্যের জমির উপর নাতি-নাতনী নিয়ে অর্ধাহারে অনাহারে দিন যাপন করছেন। রনজু খাতুন ঝিনাইদহ সদর উপজেলার বানিয়াকান্দর গ্রামের মৃত আনোয়ার হোসেনের মেয়ে।

খোজঁ নিয়ে জানা যায়, রনজু খাতুনের স্বামী মারা যাওয়ার পর থেকে সে বিভিন্ন মানুষের বাড়িতে কাজ করে অর্ধহারে অনাহারে দিন কাটাচ্ছেন। নিজের এক টুকরো জমি না থাকায় সে অন্যের বাড়িতে বসবাস করে মানবেতর জীবনযাপন করছেন। রনজু খাতুনের স্বামী মারা যাওয়ার পর থেকে পাগলাকানাই ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বরদের কাছে একাধিকবার ঘুরেও তার সুফল পাওয়া যায়নি। ফলে নাতিনাতীন নিয়ে বর্তমানে সে অন্যের জমির উপর খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছে। ভূমিহীন বিধবা রনজু খাতুন একটা ঘরের জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানিয়েছেন।

রনজু খাতুন বলেন, সরকার থেকে দেয়া একটি ঘর পেলে নাতিনাতীন নিয়ে বাকী জবিনটা সেখানে কাটাতে পারবেন বলে তিনি কান্নায় ভেঙে পড়েন। পরিবারের সদস্যদের নিয়ে জীবন যাপনের সমাজের বিত্তবানসহ জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।