ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

ঝিকরগাছায় বিদ্যুৎ চোর ইয়াসিনকে এক লাখ ৩২ হাজার টাকা জরিমানা

Published : Wednesday 04-August-2021 22:01:04 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৩:১০:৩২ am

এম আলমগীর, ঝিকরগাছা: বিদ্যুৎ চুরির অপরাধে যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের বড় পোদাউলিয়া গ্রামের ইয়াছিন আলীকে এক লাখ ৩২ হাজার টাকা জরিমানা করেছে যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১। সে ঐ গ্রামের ইব্রাহিম বিশ্বাসের ছেলে।

বাঁকড়া সাব-জোনাল অফিস সূত্রে জানা যায়, গত ৫/৬ বছর ধরে ইয়াছির আলী ৩টি মিটারের ড্রাফ তার ছিদ্র করে অবৈধভাবে বিদ্যুৎ চালিয়ে আসছে। স্থানীয়দের তথ্য মোতাবেক তার বিদ্যুৎ চুরির বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে। অভিযান চালিয়ে চুরির ঘটনা ধরায় পড়ায় তার দুটি মিটার খুলে নেয় বিদ্যুৎ অফিস। বিদ্যুৎ আইনে তাকে জরিমানা করা হয়।

এজিএম বাসুদেব কুন্ডু জানান, বিদ্যুৎ চুরির অপরাধের তাকে এক লাখ ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দুইবারে এই টাকা পরিশোধ করবে। প্রথম কিস্তিতে ৮২ হাজার টাকা ও বাকীটা একমাস পরে পরিশোধ করবে।

এদিকে ইয়াছিন আলীর নামে বিদ্যুৎ অফিসের দালালীর অভিযোগ করেছে স্থানীয়রা। তারা জানান, বিদ্যুৎ অফিসের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর সাথে তার সখ্যতা আছে। সেই সুযোগে সে গ্রামের সাধারণ মানুষের নিকট থেকে মিটার দেয়ার নামে টাকা আদায় এবং মিটার সরানো বা বিল পরিশোধ করার জন্য বেশী টাকা নিয়ে বিদ্যুতের কাজ করেন। তার নিজ গ্রামের আব্দুল মালেক, জায়রা খাতুন ও আবিদ হোসেনের মিটার সরানোর জন্য এক হাজার করে টাকা নিয়েছেন।



আরও খবর