ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

জাতীয় শোক দিবসে আদ্-দ্বীনের ত্রাণ বিতরণ

Published : Sunday 15-August-2021 22:56:13 pm
এখন সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ১৪:৫৯:১৭ pm

প্রেসবিজ্ঞপ্তি: স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি পালন করেছে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার।

১৫ আগস্ট সকালে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের প্রধান কার্যালয়ে সামনে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে কর্মসূচি শুরু হয়। এরপর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের কালো ব্যাচ ধারণ এবং বৃক্ষরোপণ করা হয়। প্রধান কার্যালয় ক্যাম্পাসে আম গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন সংস্থার মহাব্যবস্থাপক ও উপমহাব্যবস্থাপক। বৃক্ষরোপণ কর্মসূচিতে বিভিন্ন ফলজ, বনজ এবং ওষুধি গাছ রোপণের পাশাপাশি প্রতিষ্ঠানের সকল সদস্যদের তিন রকম তিনটি চারা উপহার দেয়া হয়।

এরপর ক্যাম্পাস কেন্দ্রীয় জামে মসজিদে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এখানে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা করেন আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের মহাব্যবস্থাপক মো: মোক্তার হোসেন, উপমহাব্যবস্থাপক মো: শহিদুল ইসলাম, নির্বাহী কমিটির সাবেক সদস্য মাস্টার মো: লুৎফর রহমান। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মো: এখতিয়ার হোসেন। এসময় প্রতিষ্ঠানের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা দোয়ায় অংশ নেন। এছাড়া প্রধান কার্যালয়সহ বিভিন্ন শাখা অফিসের কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। 

এদিকে দিবসটি উপলক্ষে ওয়েলফেয়ার সেন্টার যশোর সদর, চুয়াডাঙ্গা এবং মাগুরা সদর শাখা অফিসসহ সারাদেশের ১৭০টি শাখার উদ্যোগে ২২ হাজার অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। মাগুরায় ত্রাণ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম এবং চুয়াডাঙ্গায় ত্রাণ বিতরণের প্রধান অতিথি হিসেবে অংশ নেন জেলা প্রশাসক মো: নজরুল ইসলাম সরকার।

এছাড়া শোক দিবস উপলক্ষ্যে করোনা মহামারীতে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ ও মুমূর্ষু রোগীদের অক্সিজেন সেবা প্রদান করা হয়।

এদিকে খুলনা জেলার দাকোপ উপজেলার লাউডোব শাখা অফিসে কিশোর-কিশোরীদের নিয়ে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুর জীবনির উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। একই কর্মসূচি মাগুরার কাদিরপাড়া এবং বাঘারপাড়া উপজেলার নারিকেল বাড়িয়া শাখাতেও আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার সরকারের উন্নয়ন সহযোগী সংস্থা হিসেবে প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে বলে জানান প্রতিষ্ঠানটির পরিচালক ফজলুল হক।