ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

খুবির আইন ডিসিপ্লিনের সাথে দুটি বিষয়ে রূপান্তর’র এমওইউ সাক্ষরিত

Published : Thursday 05-August-2021 21:43:55 pm
এখন সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ১৪:২৯:১২ pm

প্রেসবিজ্ঞপ্তি: উগ্রপন্থার বিরুদ্ধে সক্রিয় জনসম্পৃক্ততা কর্মসূচির আওতায় ছাত্র-ছাত্রীদের সম্পৃক্ততা সৃষ্টিতে এবং  ক্লিনিক বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিন ও বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর এর মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) সাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে এ সমঝোতা স্মারক সাক্ষরিত হয়। সমঝোতা স্বাক্ষরের পর তা উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর উপস্থিতিতে উভয় পক্ষের মধ্যে হস্তান্তর করা হয়। এসময় উপউপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই এমওইউতে স্বাক্ষর করেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং রূপান্তরের পক্ষে প্রজেক্ট ডিরেক্টর শাহাদৎ হোসেন বাচ্চু। সমঝোতা স্বাক্ষরকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, আইন ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত, একই ডিসিপ্লিনের শিক্ষক পুণম চক্রবর্তী এবং রূপান্তরের প্রজেক্ট ম্যানেজার মোঃ গোলাম কিবরিয়া, প্রোগ্রাম অফিসার সুষ্মিত সরকার, ফিল্ড অফিসার নীরা জাহান উপস্থিত ছিলেন।

উক্ত সমঝোতা স্বাক্ষরের আওতায় ল ক্লিনিক স্থাপনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট ডিসিপ্লিনের ১৫ জন শিক্ষার্থী প্রশিক্ষণের সুযোগ পাবে। পরবর্তীতে তাদের মাধ্যমে আরও শিক্ষার্থীদের এ বিষয়ে সম্পৃক্ত করা হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্র-ছাত্রী নেতৃত্ব, উগ্রবাদবিরোধী আইন-বিধি বিষয়ক প্রশিক্ষণ, কর্মশালা এবং অন্যান্য উগ্রবাদ সহিংসতার বিরুদ্ধে সচেতন হবেন এবং প্রতিরোধ সক্ষতা অর্জন করবেন।



আরও খবর