ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ● ২ কার্তিক ১৪২৮

কেশবপুরে ৩৯ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ১০

Published : Monday 21-June-2021 22:12:09 pm
এখন সময়: সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ০০:৩২:৫০ am

সিরাজুল ইসলাম, কেশবপুর : কেশবপুরে করোনা পরিস্থিতি ভয়াবহ অবস্থায় রূপ নিয়েছে। গত ২৪ ঘন্টায় ৩৯ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের ১০ জনের মধ্যে ৬ জনকে হাসপাতালে ভর্তি হয়েছে । চলতি মাসে করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে।

কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে ২০২১ সালে কেশবপুরে করোনা  শনাক্ত হয় ৩২৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ২৫২ জন। গত ২৪ ঘন্টায় কেশবপুর হাসপাতালে ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা পজিটিভ হয়ে হাসপাতালে  ভর্তি হয়েছে ৬ জন। সূত্র আরো জানায়, করেনায় আক্রান্ত হয়ে এ পর্যন্তকেশবপুর উপজেলায় মৃত্যু হয়েছে ৬ জনের। ২০২০ সালের শেষ ৬ মাসে করোনায় মারা গেছে ৩ জন। তারা হলো, কেশবপুর সাহাপাড়ার রামদুলাল গাইন, মজিতপুর গ্রামের জাহিদা বেগম ও কালিয়ারই গ্রামের স্কুল শিক্ষাক নুরুল ইসলাম। ২০২১ সালের চলতি জুন মাসে করোনায় মৃত্যু হয়েছে কনর্ন্দপপুর গ্রামের ফজিলা বেগম, বাগদাহ গ্রামের মিজানুর রহমান ও শহরের কলেজ পাড়ার বাসিন্দা মোহাম্মদ আলী।

কেশবপুর বনিক সমিতির পক্ষে শহরে মাইকিং করে সকল ব্যবসা প্রতিষ্ঠানে উপর বিধিনিষেধ জারি করা হয়েছে। শহরে চলাচলকারীদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যাবহার বাধ্যতামূলক, সকল প্রকার চা স্টল বন্ধ, কাঁচা মাল খাবারের দোকান ঔষুধের দোকান বাদে সকল ব্যবসা প্রতিষ্ঠান সকাল ১০ টা হতে বিকাল ৫ টা পযন্ত খোলা থাকবে।

কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম আরাফাত হোসেন বলেন কেশবপুর উপজেলায় করোনা পরিস্থি ভয়াবহ রূপ নিয়েছে। ২২ জুন হতে কেশবপুর পৌর এলাকাসহ উপজেলার গ্রাম্য হাটবাজারের সর্বত্রই স্বাস্থ্যবিধির উপরে বিধিনিষেধ জারি করা হয়েছে। স্বাস্থবিধির উপর মোবাইল কোর্ট জোরদার করা হবে তিনি জানান।