ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

কালীগঞ্জ পৌরবাসীদের জন্য বাড়লো ফ্রি অক্সিজেন সিলিন্ডার

Published : Thursday 01-July-2021 21:53:06 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০২:১৬:৪৪ am

জামির হোসেন, কালীগঞ্জ (ঝিনাইদহ) : করোনায় মুত্যু তালিকায় সংখ্যা প্রতিদিনই বাড়ছে। সেই সাথেই আক্রান্তদের চিকিৎসায় হাসপাতাল গুলোতেও নেই পর্যাপ্ত জায়গার সংকুলান। কালীগঞ্জ সহ ঝিনাইদহের সব উপজেলার চিত্র এখন একই। এমন সংকটাপূর্ণ মুহূর্তে আক্রান্তদের জীবন রক্ষায় একমাত্র জরুরি প্রয়োজন অক্্িরজেন সিলিন্ডিার। মুমূর্ষ রোগীদের ক্ষেত্রে দ্রুত অক্সিজেন দিয়ে অন্যত্র স্থানান্তর করা সম্ভব। এমনটা অনুভব করেই বিপদগ্রস্ত মানুষের জন্য ফ্রি অক্সিজেন সেবা বাড়িয়েছেন ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। তিনি আরো ২০ টি অক্সিজেন সিলিন্ডার ক্রয়সহ পৌরবাসীদের জন্য মোট ৪০টি সিলিন্ডারের ব্যবস্থা করেছেন। যে কোন মুহূর্ত্বে বিপদগ্রস্ত মানুষ ফোন করলেই বাড়িতে পৌঁছে যাবে পৌরসভার ফ্রি অক্সিজেন সার্ভিস।

পৌরসভার মেয়র আশরাফ জানান, করোনা মহামারি আকারে রূপ নিচ্ছে। দিন দিন এ পৌরসভাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছেই। বর্তমানে হাসপাতালগুলোতে করোনা রোগীদের সংকুলান না হওয়াতে অনেকেই বাড়িতেই চিকিৎসা নিতে হচ্ছে। এমতাবস্থায় আক্রান্ত রোগীদের অবস্থা মুমূর্ষ হয়ে পড়লে তাদের জীবন বাঁচাতে একমাত্র অক্সিজেন সিলিন্ডারই প্রয়োজন। যা সরকারি বেসরকারি হাসপাতাল গুলোতেও সংকট চলছে। তাই এ দুঃসময়ে পৌরবাসীদের পাশে দাঁড়াতে তিনি সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের নির্দেশনায় পৌরসভার পক্ষ থেকে ফ্রি অক্সিজেন সিলিন্ডার দেয়ার ব্যবস্থা করা করেছেন।

মেয়র আরো জানান, প্রথম দফায় এ পৌরসভার জন্য ২০ টি অক্্িরজেন সিলিন্ডারের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু এতেও সংকুলান না হওয়ায় দ্বিতীয় দফাতে বর্তমানে আরো ২০ টি সহ মোট ৪০ টি সিলিন্ডারের ব্যবস্থা করেছেন। ইতোমধ্যে ৩০ টি অক্সিজেন সিলিন্ডার করোনা আক্রান্ত মুমূর্ষ রোগীরা ব্যবহার করছেন। এছাড়াও প্রয়োজনে আরো অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা বাড়ানো হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।



আরও খবর