ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

কালিগঞ্জে ভূমিহীন নারীর বাড়ি ঘর ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

Published : Monday 06-September-2021 21:55:05 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৬:৪৬:৪৭ am

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কালিগঞ্জের চাম্পাফুল ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক ও তার লোকজন ভূমিহীন বিধবা জাহানারা খাতুনকে মারপিট করে বাড়ি ভাঙচুর ও উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার সকাল ১১ সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে বারদহা ইউছুফপুর গ্রামবাসী ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মাবববন্ধনে বক্তব্য দেন, ইউপি সদস্য আবুল কালাম গাজী, আশরাফ আলী, জাহানারা খাতুন, আবুল হোসেনসহ এলাকার শতাধিক নারী পুরুষ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, জাহানারা খাতুন স্বামী পরিত্যক্তা হয়ে তার বৃদ্ধা মাতা ও দুই সন্তান নিয়ে কালিগঞ্জের বারদহা এলাকায় ঘর নির্মাণ করে বসবাস করে আসছেন।

গত ৫ আগস্ট সেখানে আরেকটি ঘর নির্মাণ করতে গেলে চাম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম  ও তার লোকজন ওই ঘর নির্মাণে বাধা প্রদান করেন এবং তাকে বেধড়ক মারপিট করেন।

এ ঘটনায় কালিগঞ্জ থানায় অভিযোগ দেয়া হলেও পুলিশ মামলা নেয়নি। বরঞ্চ থানায় অভিযোগ দেয়ায় নির্মিত ঘর ভেঙে গুড়িয়ে দেয় চেয়ারম্যান বাহিনী।

অথচ চেয়ারম্যান মোজাম নিজেই কালিগঞ্জের উজিরপুর বাজারে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে তিনতলা ভবন নির্মাণ করে ভোগদখল করে যাচ্ছেন। এদিকে পুকুর ও মন্দির জায়গা দখলকে ইস্যু করে হিন্দু সম্প্রদায়সহ এলাকার জনসাধারণ, জেলা প্রশাসকের কার্যালয়ে একটি আবেদন করলে জেলা প্রশাসক তদন্ত স্বাপেক্ষে পুকুরটি উন্মুক্ত করার আদেশ দিলেও কোনো কর্ণপাত করেনি চেয়ারম্যান। এলাকাবাসী জেলা সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।



আরও খবর