ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ● ৭ কার্তিক ১৪২৮

এক বোঁটায় ৭ লাউ!

Published : Sunday 09-May-2021 21:50:06 pm
এখন সময়: শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ০৯:০৩:৩০ am

অভয়নগর (যশোর) প্রতিনিধি : অভয়নগরে সাংবাদিক কামরুল হাসানের বাড়ির লাউ গাছের এক বোঁটায় ৭টি লাউ ধরেছে। গাছ ও লাউ দেখতে গ্রামবাসী ভীড় করছে। কামরুল হাসান উপজেলার চলিশিয়া ইউনিয়নের কোটা গ্রামের তরফদার পাড়ার মৃত মোশারফ হোসেন তরফদারের ছেলে।

সরেজমিনে গতকাল রোববার সকালে তরফদার পাড়ায় গিয়ে দেখা যায়, কামরুল হাসানের বাড়ির আঙ্গিনায় বেশ কয়েকটি লাউ গাছ রয়েছে। গাছগুলোতে ছোট-বড় অনেক লাউ ধরেছে। এর মধ্যে একটি গাছের একটি বোটায় ৭টি লাউ দেখা যায়। ৬টি লাউ প্রায় একই সাইজের হলেও একটি লাউ আকারে বড় হয়েছে। গ্রামবাসী লাউ দেখতে আসছে। 

কামরুল হাসান জানান, বাজার থেকে কেনা লাউ গাছের বীজ বাড়ির আঙ্গিনায় রোপন করি। বীজ থেকে বেশ কয়েকটি গাছও জন্ম নেয়।এরপর প্রায় প্রতিটি গাছে ফুল আসে এবং ফল ধরতে শুরু করে। তবে একটি গাছে ঘটে ব্যতিক্রম। সেই গাছের একটি বোটায় ১১টি লাউ ধরে। চারটি লাউ শুরুতে নষ্ট হয়ে ঝরে যায়। বর্তমানে ৭টি লাউ রয়েছে। আল্লাহ চাইলে সবই সম্ভব। লাউ এবং গাছ দেখতে বিভিন্ন এলাকা থেকে মানুষ প্রতিদিন বাড়িতে আসছে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ গোলাম ছামদানী মুঠোফোনে জানান, এক বোঁটায় ৭টি লাউ সচরচার মেলে না। একটি ব্যতিক্রমী ঘটনা। জেনেটিক কারণে এমনটি ঘটেছে। তারপরও সব সৃষ্টিকর্তার ইচ্ছা।



সর্বশেষ সংবাদ
আরও খবর