ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

আদেশপত্র দেয়ার আগেই কালীগঞ্জে সার গোডাউন থেকে সার সরবরাহ

Published : Wednesday 04-August-2021 21:05:19 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২৩:২২:২৬ pm

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: আদেশপত্র দেয়ার একদিন আগেই কতিপয় ডিলারকে সার সরবরাহ করেছেন কালীগঞ্জ বিসিআইসি বাফার (সার) গোডাউন কর্তৃপক্ষ। তবে, বিষয়টি নিয়ে বাফার কর্মকর্তা শাহাজান আলী প্রথমে আদেশপত্র পেয়েই সার ডেলিভারী কথা বললেও পরে অবশ্য তার ভূল স্বীকার করে মানবিকতার কথা বলেছেন। অনৈতিক লেনদেনেই তিনি এমন কাণ্ড ঘটিয়েছেন বলে অভিযোগ উঠেছে। গত রোববার বরাদ্দপত্র ছাড়াই কতিপয় ডিলারকে সার সরবরাহ করায় ডিলারদের মাঝে এ নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন সার ডিলার জানায়, বর্তমানে কালীগঞ্জ বাফার গোডাউনে নানা অনিয়ম জেকে বসেছে। বাফার ইনচার্জ শাহাজান আলী কোন নিয়মনীতির তোয়াক্কা না করেই তার ইচ্ছামত কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। ডিলাররা জানায়, সার প্রদানের ক্ষেত্রে বরাদ্দপত্র না হওয়া পর্ষন্ত বাফার গোডাউন থেকে কোনো সার প্রদানের নিয়ম নেই। অথচ গত রোববার তিনি কোনো বরাদ্দপত্র ছাড়াই কালীগঞ্জের রাম বাবু ও সোহরাব হোসেন নামে দুই সার ডিলারকে সার ডেলিভারী দিয়েছেন। সরকারি বাফার গোডাউনে এহেন অনিয়ম কর্মকাণ্ডে অন্যান্য সার ডিলাররা প্রতিনিয়ত নাজেহাল হচ্ছেন।

বরাদ্দ আদেশ ছাড়াই সার ডেলিভারির বিষয়টি জানতে সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে মোবাইলে কথা বললে বাফার গোডাউন ইনচার্জ শাহাজান আলী জানান, রোববার আদেশপত্র পেয়েই তারা সার ডেলিভারি দিয়েছেন। এর পরই আদেশপত্রের বিষয়টির সত্যতা যাচাইয়ে জানতে কালীগঞ্জ উপজেলা সার ব্যাবস্থাপনা কমিটির সদস্য সচিব, উপজেলা কৃষি কর্মকর্তা শিকদার মোহায়মেন আক্তার জানান, রোববার কোনো আদেশপত্র দেওয়া হয়নি। সোমবার সকালে সার ব্যবস্থাপনা কমিটির সভাপতি কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন বরাদ্দপত্রে স্বাক্ষর করেছেন। সংশ্লিষ্ট দুটি পক্ষের এমন বক্তব্যর প্রেক্ষিতে সোমবার বেলা ১২ টার দিকে বাফার কর্মকর্তাকে পুনরায় কল দিলে তিনি আদেশ পত্রের ১ দিন আগেই সার ডেলিভারি দেবার কথা স্বীকার করেন। তবে কেন এমন করলেন এমন প্রশ্নের জবাবে বিষয়টি তিনি অনেকটা মানবিক কারণ দেখিয়ে এড়িয়ে যান।

একদিন আগে রোববার সার উত্তোলনকারী ডিলার রাম বাবু জানান, তিনি ডিও করে বাফার অফিসে কর্মকর্তার সাথে কথা বলেই এক ট্রাক সার গ্রহণ করেছেন।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানায়, বরাদ্দ আদেশপত্র ছাড়া সার ডেলিভারি দেয়া ঠিক নহে। কিভাবে সার দিলেন বিষয়টি তিনি কৃষি কর্মকর্তার মাধ্যমে যাবতীয় খোঁজ খবর নিবেন।

 



আরও খবর