ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

আদালতের নির্দেশ অমান্য করে ব্যক্তি মালিকানা জমির উপর রাস্তা নির্মাণের অভিযোগ

Published : Wednesday 14-July-2021 22:00:20 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২১:৫৪:২২ pm

* বাধা দেয়ায় গৃহবধূকে মারপিট

নিজস্ব প্রতিবেদক, মহেশপুর: সরকারি ম্যাপের রাস্তা বাদ রেখে আদালতের নির্দেশ অমান্য করে ক্ষমতার জোরে ব্যক্তি মালিকানা জমির উপর দিয়ে পিচঢালা পাকা রাস্তা নির্মাণ করা হচ্ছে। এতে বাধা দেয়ায় রাস্তার শ্রমিকরা শুকমনি বেগম (৪০) নামের এক গৃহবধূকে পিটিয়ে আহত করেছে। ঘটনা ঘটেছে ঝিনাইদহের মহেশপুর উপজেলার নাটিমা ইউনিয়নের কুড়িপোল গ্রামে।

এলাকাবাসী জানান, নাটিমা বাজার থেকে সস্তা সড়কের ধারে কুড়িপোল গ্রামের মুনছুর আলীর মাত্র ৫ শতক জমি রয়েছে। মুনছুর আলী মারা যাওয়ার পর ওয়ারেশ সূত্রে তার ছেলে আব্দুল আজিজ ওই জমির মালিক। মহেশপুর এলজিইডি অফিস সরকারি ম্যাপের রাস্তা বাদ রেখে আব্দুল আজিজের ৫ শতক জমির উপর দিয়ে কুড়িপোল গ্রামের রাস্তাটি নির্মাণ করছে।

কুড়িপোল গ্রামের সরজেদ আলী মন্ডল জানান, নিজেদের জমির উপর রাস্তা দিয়ে রাস্তা নির্মাণ কাজে বাধা দেওয়ায় শ্রমিক সর্দ্দার বাবুসহ কয়েকজন আজিজের স্ত্রী শুকমনিকে পিটিয়ে আহত করে। তিনি আরো জানান, ইতোপূর্বে রাস্তা নিয়ে ঝামেলা হওয়ার কারণে ঝিনাইদহ বিজ্ঞ আদালতে জমির মালিক আব্দুল আজিজ একটি মামলা করেন। আদালত তাতে ৪৪ ধারা জারি করে।

আজিজের স্ত্রী আহত শুকমনি বেগম জানান, আমাদের জমির উপর দিয়ে রাস্তা করার কাজে বাধা দিতে গেলে রাস্তার শ্রমিক সর্দার বাবুসহ আরো কয়েকজন আমাকে মারধর করে। 

জমির মালিক আব্দুল আজিজ জানান, কুড়িপোল গ্রামের রাস্তাটি আমার জমির উপর দিয়ে করার সময় আমি কয়েকবার বাধা দিয়েছি। কিন্তু তাতে কোনো কাজ না হওয়ার কারণে আমি আদালতে মামলা করেছি। আদালত আমার জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ না করার জন্য আদেশও দিয়েছেন। তারপরও রাস্তার কাজের ঠিকাদার ক্ষমতার জোর দেখিয়ে রাস্তা নির্মাণ করার চেষ্টা করছে।

ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক উজ্জল মিয়া জানান, টেন্ডারের মাধ্যমে আমি কুড়িপোল গ্রামের এক কিলোমিটারের রাস্তাটি পেয়েছিলাম। কাজও প্রায় শেষ পর্যায়ে। এখন গ্রামের আব্দুল আজিজ নামের এক ব্যক্তি নিজের জমি দাবি করে আমার রাস্তা নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে। তিনি আরো জানান, রাস্তাটি আগে হেরিংবন্ডের রাস্তা ছিলো। আমি সেটি তুলে নতুনভাবে পিচ করণের কাজ করছি মাত্র।

রাস্তার কাজে নিযুক্ত মহেশপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) অফিসের উপসহকারী প্রকৌশলী অভিজিৎ কুমার বিশ্বস জানান, আগে যে রাস্তা ছিলো, সেখানেই পিচ করণের কাজ চলছে। কিন্তু জমির মালিকানা দাবি করে আজিজ নামের একজন রাস্তার মুখের কাজটি বন্ধ করে দিয়েছে। তিনি আরো জানান, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা সবাই চেষ্টা করেও ব্যর্থ হয়ে গেছে। যার কারণে রাস্তার মুখের কাজটি আপাতত বন্ধ রয়েছে।



সর্বশেষ সংবাদ
আরও খবর