ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ● ৯ কার্তিক ১৪২৮

আকিজ সিটির উদ্যোগে ইলিশ মেলা শুরু

Published : Thursday 16-September-2021 22:24:08 pm
এখন সময়: সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ০৪:৪২:২২ am

প্রেসবিজ্ঞপ্তি: ইলশেগুঁড়ি বৃষ্টিতে ইলিশ চঞ্চল হয়। সে সাগর থেকে মোহনা ধরে উজানের দিকে ছোটে। তখন কুবেরের মতো পদ্মা নদীর মাঝিরা সব গা ঝাড়া দিয়ে দাঁড়ান। মহা উৎসাহে তারা জাল ফেলেন। পরিযায়ী পাখির মতো ছুটে চলা ঝাঁক ঝাঁক পরিযায়ী ইলিশ সেই জালে ধরা দেয়। এ কারণে শ্রাবণ-ভাদ্রে বৃষ্টি নামলে বাঙালির জিভে জল আসে। মন (আসলে জিভ) চঞ্চল হয়ে ওঠে।

বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার আকিজ সিটির উদ্যোগে আকিজ সিটির পার্কিং  জোনে ইলিশ মেলার শুভ উদ্বোধন করা হয়। মেলার উদ্বোধন করেন আকিজ জুট মিলস্ লিমিটেডের চেয়ারম্যান আলহাজ সেখ নাসির উদ্দিন, (সিআইপি) আকিজ গ্রুপ। এসময় আরও উপস্থিত ছিলেন তুরস্ক একিন গ্রুপের চেয়ারম্যান মোস্তফা আকীন, ব্যবস্থাপনা পরিচালক এরকান আকীন, পরিচালক আহমেদ আকীন ও আকিজ জুট মিলস্ লিমিটেড এর নির্বাহী পরিচালক শেখ আব্দুল হাকিমসহ সকল কর্মকর্তা-কর্মচারী ।

দক্ষিণের নদীগুলো বরগুনার পায়রা-বিষখালী-বলেশ্বর এবং ভোলার তেঁতুলিয়া, বুড়াগৌরাঙ্গ হয়ে মেঘনা অববাহিকা থেকে বঙ্গোপসাগরে পড়েছে। এই নদীগুলো বেয়ে সাগর থেকে উঠে আসে ইলিশ। এই সকল নদী হতে সরাসরি জেলেদের কাছ থেকে সংগ্রহ করা ইলিশ এ মেলায় স্থান পায়। পাশাপাশি ইলিশের তৈরি বিভিন্ন ধরনের রেসিপি যেমনঃ সরিসা ইলিশ, ইলিশ পাতুড়ি, দই ইলিশ, ইলিশ খেচুড়ি, ভাজা ইলিশ, ইলিশের দো-পিঁয়াজি ইত্যাদি সকলের জন্য উন্মুক্ত করা হয়।

ইলিশ মেলা আগামী ১০ দিন অর্থাৎ ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ক্রেতাদের জন্য উম্মুক্ত থাকবে।