ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ● ৭ কার্তিক ১৪২৮

অবশেষে কয়রার মেরামত না হওয়া দুটি স্থান জেলা প্রশাসকের পরিদর্শন

Published : Wednesday 28-July-2021 22:12:11 pm
এখন সময়: শুক্রবার, ২২ অক্টোবর , ২০২১ ১০:০০:১৬ am

অরবিন্দ কুমার মন্ডল, কয়রা (খুলনা): খুলনার কয়রা উপজেলার মেরামত না হওয়া দুটি স্থানের বাঁধ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। মঙ্গলবার দুপুরে প্রথমে তিনি মহারাজপুর ইউনিয়নের দশহালিয়া এবং পরে উত্তর বেদকাশী ইউনিয়নের গাঁতিরঘেরী এলাকা পরিদর্শন করেন।

জেলা প্রশাসক বাঁধ নির্মাণের ক্ষেত্রে এ্যালাইমেন্টসহ সকল প্রতিবন্ধতার বিষয়ে স্থানীয় জনসাধারণ ও সংশ্লিষ্টদের সাথে ক্ষতিগ্রস্ত এলাকায় মতবিনিময় করেন। মতবিনিময় ফলপ্রসু হওয়ায় আগামী ১৫ দিনের মধ্যে ভেঙে যাওয়া বাঁধের দু’টি স্থান মেরামতের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন তিনি। একই সাথে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে পুণর্বাসনের আশ্বাসও দেন।

জেলা প্রশাসক প্রান্তিক মানুষের কষ্টের কথা বিবেচনায় নিয়ে নির্ধারিত সময়ের মধ্যে বাঁধ নির্মাণের ক্ষেত্রে গুণগত মান ঠিক রাখার বিষয়েও সকলের দৃষ্টি আকর্ষণ করেন। এছাড়া তিনি মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীনদের জন্য দেওয়া ঘরসমূহ পরিদর্শন করেন এবং উপকারভোগীদের খোঁজখবর নেন।

পাউবোর নির্বাহী প্রকৌশলী রাশেদুর রহমান বলেন, বাঁধ ২ টা জাইকার অর্থায়ানে কাজ করার পরিকল্পনা  হচ্ছে। আগামী ১৫ দিনের মধ্যে ঐ বাঁধ দুটি মেরামতের জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে। তারা দ্রুত কাজ শেষ করার আশ্বাস দিয়েছেন।

পরিদর্শনকালে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ এস এম শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস, পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী, জাইকার কনসালট্যান্ট এবং এলাকাবাসী উপস্থিত  ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরও খবর