ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

অনুদান বরাদ্দের দাবিতে পুস্তক প্রকাশনা সমিতির স্মারকলিপি

Published : Wednesday 18-August-2021 21:33:45 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২০:১০:৫৩ pm

মাগুরা প্রতিনিধি : করোনা দুর্যোগকালে ক্ষতিগ্রস্ত পুস্তুক ব্যবসায়ীদের জন্য বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা ও অনুদান বরাদ্দের দাবিতে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ পুস্তুক প্রকাশক ও বিক্রেতা সমিতি মাগুরা জেলা শাখা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার দুপুরে জেলা প্রশাসকের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আফাজ উদ্দিনের কাছে এ স্মারকলিপি দেন জেলা সমিতির নেতৃবৃন্দ।

এ সময় সমিতির জেলা শাখার সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক   খন্দকার মুসফিকুর রহমান,সিনিয়র সহসভাপতি মো. ওবাইদুল্লাহ, লিটন ঘোষ ও কোষাধ্যক্ষ মিয়া মো. আকিদুর রহমান উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, করোনা মহামারির দুর্যোগকালে গত ১৭ মাসে বাংলাদেশের একাডেমিক এবং সৃজনশীল প্রকাশনা ও বিক্রয় প্রতিষ্ঠান প্রায় সাড়ে ১২ হাজার টাকার বিক্রয় থেকে বঞ্চিত হয়েছে। অনেক প্রতিষ্ঠান দোকান ভাড়া কর্মচারী বেতন ও পারিবারিক ব্যয় নির্বাহ করতে গিয়ে  ঋণের ভারে জর্জরিত হয়ে দিশেহারা।

সারাদেশে ২৬ হাজার পুস্তক ব্যবসায়ী তার পরিবার পরিজন নিয়ে করছে মানবেতর জীবন-যাপন।তাই প্রকাশনা খাতকে আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা করতে প্রধানমন্ত্রীর নিকট প্রণোদনার প্যাকেজ পাওয়ার জন্য বিনীত আবেদন জানিয়েছে সমিতি । 



আরও খবর