হাত-পা হীন অদম্য শিক্ষার্থী তামান্না নুরার পাশে জেলা প্রশাসন

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ১১:৪৩:৫৮ পিএম

এম আলমগীর, ঝিকরগাছা: যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়ার হা-পা হীন অদম্য শিক্ষার্থী তামান্না নুরার খোঁজ-খবর নিলেন যশোর জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) হুসাইন শওকত ও উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক। এসময় তারা তামান্না নুরার লেখাপড়ার জন্য আর্থিক সহযোগিতা করেন।

বৃহস্পতিবার দুপুরে যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের নির্দেশে স্থানীয় সরকার যশোর শাখার উপপরিচালক (উপসচিব) হুসাইন শওকত ও উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক বাঁকড়ার আলীপুর গ্রামের দুই হাত ও এক পা বিহীন অদম্য শিক্ষার্থী তামান্নার বাড়িতে আসেন। তার পড়াশুনা ও পারবারিক সার্বিক খোঁজ-খবর নেন। তারা তামান্নার ভবিষ্যতের ইচ্ছা জানতে চাইলে তামান্না জানায়, ছোট বেলা থেকে ডাক্তার হওয়ার খুব ইচ্ছা ছিল কিন্তু পারস্পারিকভাবে জানতে পেরেছি শারীরিক ডিস্ অ্যাবিলিটির জন্য ডাক্তারি পড়া যাবে না। সে জন্য আমার সিদ্ধান্ত পরিবর্তন করেছি। আমি ঢাকা বিশ^বিদ্যালয়ের পড়াশুনা করে বিসিএস ক্যাডার হতে চাই।

তামান্নার পড়াশোনার খরচ চালানোর জন্য তার পিতা রওশন আলী ও মাতা শিল্পি খাতুনের হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন। হুসাইন শওকত বলেন, তামান্নার আকাশ ছোঁয়া স্বপ্ন বাস্তবায়ন করার জন্য আমরা তার পাশে থাকতে চাই এবং পাশে দাঁড়াতে চাই। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর একটি লিখিত আবেদন করতে বলেন এবং বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত মানবিক একজন মানুষ। তিনি অবশ্যই তামান্নার পাশে দাঁড়াবেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওয়াহিদুজ্জামান, বাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিস-উর রহমান, ইউপি সদস্য আব্দুস সামাদ দপ্তরী।