কোটচাঁদপুর ছাত্রলীগের সাবেক সভাপতির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৩:৩৩:১২ পিএম

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শফিকুল আজম খান চঞ্চলকে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে কোটচাঁদপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতিসহ ২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গত ১৮ ডিসেম্বর সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী সুফল কুমার বিশ্বাস বাদী হয়ে মহেশপুর থানায় এ মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, আসামি শেখ শাহিন ও আতিয়ার রহমান তাদের নিজস্ব আইডি থেকে এমপির বিভিন্ন স্ট্যাটাসের বিরুদ্ধে মিথ্যা, কাল্পনিক, বানোয়াট ও ভিত্তিহীন স্ট্যাটাস প্রচার করে। এমপি’র বিরুদ্ধে স্ট্যাটাসে লেখা হয় কোটচাঁদপুরের দোড়া ও সাফদারপুর ইউপিতে নৌকার মাঝি এমপি’র আতœীয় হলে অবশ্যই পাশ করতো। এলাংগী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খান সংসদ সদস্যের ফুফাতো ভাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী। অপর দিকে আসামি আতিয়ার রহমার সুমন তার আইডিতে কেটাচাঁদপুর মহেশপুর ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবির মূল নায়ক এমপি চঞ্চল বলে উল্লেখ করেন। আরো নানা আপত্তিকর কথা লেখেন।

এর প্রেক্ষিতে এমপি চঞ্চল তার ব্যক্তিগত আইডিতে একটি স্ট্যাটাস পোস্ট করেন। যার শিরোনাম ছিল পৃথিবীতে উদ্ধতভাবে বিচরণ করো না। কারণ আল্লাহ কোনো উদ্ধতকারীকে ভালোবাসেন না (সূরা লোকমান)। এমপির দেয়া এই স্ট্যাটাসের বিরুদ্ধে শেখ শাহিন লেখেন, আপনি যা লিখেছেন তা নিজে ভালোভাবে শেখেন।

আসামিদ্বয় স্ট্যাটাসের মাধ্যমে তাকে সামাজিক ও রাজনৈতিকভাবে মানহানি করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়। মামলার প্রধান আসামি শেখ শাহিন (৩৫) কোটচাঁদপুর রেলস্টেশন পাড়ার ফজলুর রহমানের ছেলে। অপর আসামি আতিয়ার রহমান সুমন (৩৫) চৌগাছা উপজেলার কাদবিলা গ্রামের হাশেম আলীর ছেলে। শেখ শাহিন ২০১৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত কোটচাঁদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। এ সময় তিনি একটি ধর্ষণ মামলায় গ্রেফতার হন। সে সময় তাকে উক্ত পদ থেকে বহিষ্কার করা হয়। বর্তমানে তিনি রেলওয়েতে ট্রেড এপিন্ডিসের পদে চাকুরীতে সৈয়দপুরে কর্মরত রয়েছেন। এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শরিফুজ্জামান বলেন, মামলাটি  বর্তমানে তদন্তাধীন  আছে। তদন্তের স্বার্থে কোনো তথ্য দেয়া সম্ভব হচ্ছে না।