দোহাকুলা ইউনিয়নে নৌকায় সমর্থন দিলেন অরুন

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৬:৪৪:১৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : যশোরের বাঘারপাড়ার দোহাকুলা ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী অরুন কুমার অধিকারী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। দলের নীতি আদর্শ ধারণ করায় দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে তিনি নৌকার পক্ষে অবস্থান নিতে এ সিদ্ধান্ত নিয়েছেন। বৃহস্পতিবার প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন দোহাকুলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী অরুন কুমার অধিকারী।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আবুল হাসেন খান, সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সহসভাপতি মেহেদী হাসান মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ আতিক বাবু, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক লুৎফুল কবির বিজু, বাঘারপাড়া উপজেলা সাবেক সহসভাপতি মাহাবুবুর রহমান মৃদুল, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, অমিত অধিকারী, মোজাফ্ফর হোসেন প্রমুখ।
যশোর জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন জানিয়েছেন, ইউপি নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে যারা অংশ নিচ্ছেন তাদের বিরুদ্ধে সাংগাঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা পাস করলেও তাদের কখনো দলে ফেরত নেয়া হবে না। অরুন কুমার অধিকারী দলের প্রতি অনুগত হয়ে তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। ফলে তার দলীয় বহিষ্কার আদেশ প্রত্যাহার করে নেয়া হলো। একই সাথে তাকে দোহাকুলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির পদ ফিরিয়ে দেয়া হলো।   
অরুন অধিকারী বলেন, আমি দোহাকুলা ইউনিয়ন আওয়ামী লীগের দীর্ঘদিন ধরে সভাপতির দায়িত্ব পালন করে আসছি। এবারের ইউনিয়ন পরিষদে নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি ছিলাম। দল আমাকে মনোনয়ন না দিয়ে আওয়ামী লীগের কোনো পদে নেই এমন একজনকে নৌকা প্রতীক দিয়ে মনোনয়ন দিয়েছে। আমি দলের বিরুদ্ধে নয়, তৃণমূল পর্যায়ের নেতাকর্মী সমর্থকের চাপে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিলাম। নির্বাচনের আগমুহূর্তে যখন আমি দেখলাম নিজ দলের নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ছে। তখন দলের সিদ্ধান্ত ও নিজেদের মধ্যে সংঘর্ষ এড়াতে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি।
তিনি বলেন, আমি আওয়ামী লীগের নীতি ও আদর্শ ধারণ করি বলেই দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনার নির্দেশে নৌকার পক্ষে অবস্থান নিতে আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি।