বঙ্গবন্ধুর জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণে ভারত থেকে এলো ভ্যানিটি ভ্যান

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০৭:২৪:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ওপর বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণে শ্যুটিংয়ের কাজে ব্যবহারের জন্য ভারত থেকে এসেছে দুটি ভ্যানিটি ভ্যান।
মঙ্গলবার বিকেলে ভারতের পেট্টাপোল বন্দর হয়ে ভ্যানিটি ভ্যান দুটি বেনাপোল বন্দরে প্রবেশ করে। পরে সেটি কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে বুধবার ঢাকায় নেয়া হয়।
জানা যায়, ২০১৭ সালের ০৮ এপ্রিল হায়দ্রাবাদ হাউজে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক হয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এসময় ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর একটি চলচ্চিত্র নির্মাণে সম্মত হয় দুই দেশের দুই প্রধানমন্ত্রী।
ভারতের প্রধানমন্ত্রী মোদি তার বিবৃতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেছিলেন, তিনি ছিলেন ভারতের একজন অকৃত্রিম বন্ধু। ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি পালন উপলক্ষে যৌথ প্রযোজনায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর একটি প্রমান্য চিত্র নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছি। বঙ্গবন্ধুর লক্ষ্য ও উদ্দেশ্য সফলভাবে এগিয়ে নিয়ে যাওয়ায় তিনি শেখ হাসিনার প্রশংসাও করে মোদি।
বেনাপোল আমদানি,রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুকে নিয়ে এমন একটি যৌথ চলচিত্র বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্ব ও সৌহার্দের সম্পর্ক আরো বৃদ্ধি করবে।
বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট এএস এন্টার ন্যাশনালের  প্রতিনিধি আবদুল হালিম জানান,  ভারত-বাংলাদেশ যৌথ ভাবে বঙ্গবন্ধুকে নিয়ে চলচিত্র নির্মানে শুটিংয়ের কাজে ব্যবহারের জন্য ভ্যানিটি ভ্যান দুটি বৈধপন্থায় বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে বাংলাদেশে প্রবেশ করে। আমদানিকারক বাংলাদেশ ন্যাশনাল ফ্লিম ডেভলবমেন্ট করপোরেশন লিমিটেড। রফতানিকারক ভারতের ন্যাশনাল  ফ্লিম ডেভলবমেন্ট করপোরেশন লিমিটেড। বেনাপোল  থেকে ব্যানিটি ভ্যান দুটি কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ঢাকায় পাঠানো হয়েছে।