মহেশপুর সীমান্তে অবৈধ পারাপার থামছেই না

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৯:২৮:১২ এম

# আরো ১৭ জন আটক
নিজস্ব প্রতিবেদক, মহেশপুর : ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অবৈধ পথে বাংলাদেশ-ভারত পারাপার  কোনো ভাবেই থামানো যাচ্ছে না। প্রতিদিনই অবৈধ পথে ভারত থেকে বাংলাদেশে আর বাংলাদেশ হতে ভারতে যাতায়াত চলছে দেদারছে।
গত কয়েক দিনে প্রায় শাতাধিক ব্যক্তিকে বিজিবি’র সদস্যরা সীমান্ত এলাকা থেকে আটক করলেও অবৈধ পারাপারের হোতারা থেকে গেছে ধরাছোঁয়ার বাইরে। 
গতকাল সোমবার ভোর রাতে ভারত থেকে বাংলাদেশে আসার সময় ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর সীমান্ত এলাকার কানাইডাঙ্গা থেকে নারী-পুরুষ ও শিশুসহ আরো ১৭ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে নারী-৮ জন, পুরুষ ৬ জন ও শিশু ৩ জন রয়েছে।
মহেশপুর ৫৮ বিজিবি’র সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, সোমবার ভোরে ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে আসার সময় যাদবপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া উপজেলার ডুমুরিয়া গ্রামের নরেন্দ্রনাথের ছেলে রবিন চৌধুরী (৫৫), স্ত্রী রঞ্জু চৌধুরী (৪৫), যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ডাঙ্গী গ্রামের বদিয়ার বিশ্বাসের মেয়ে চামিলী বেগম (৪৫), সোলেমান বিশ^াসের ছেলে জাহাঙ্গীর মোল্লা (২৪), আবু বাক্কারের ছেলে শরিফুল ইসলাম (১৭), একই জেলার শাশা উপজেলার ইসলামপুর গ্রামের নুরালী শেখের ছেলে আবু হানিফ (৪৫), স্ত্রী চম্পা বেগম (৪০), খাজুরা গ্রামের নুর হোসেনের স্ত্রী আরাতন বেগম (৬০), অভয়নগর উপজেলার শ্রীধরপুর গ্রামের ইউসুফ মোল্লার ছেলে রুবেল হোসেন (২৭), স্ত্রী চম্পা বেগম (২৬), যশোর সদর উপজেলার জগন্নাথপুর গ্রামের শফি বিশ্বাসের মেয়ে সুরাইয়া খাতুন (১৭), মনিরামপুর উপজেলার পাচকাটিয়া গ্রামের অচিত ধরের স্ত্রী প্রীতিধর (২৭), বাগেরহাট জেলার রায়েন্দা উপজেলার তাফালবাড়ী গ্রামের মোহাম্মদ ফরাজী মিয়ার ছেলে আইয়ুব আলী (৫০), টাঙ্গাইল সদর উপজেলার গালুটিয়া গ্রামের সামছুল হকের ছেলে রুবেল রানা (২৫),   গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কুড়িপাইকে গ্রামের মান্নানের স্ত্রী রত্না খাতুন (৩৫), নড়াইল সদর উপজেলার মির্জাপুর গ্রামের ভবতেষ বিশ্বাসের স্ত্রী কাকলী বিশ্বাস (৩০) ও মেয়ে নন্দিনী বিশ্বাসকে (৮) আটক করে।
আটককৃতদের সকলকে মহেশপুর থানায় সোপর্দ করেছে বিজিবি ক্যাম্পের সদস্যরা। 
এ ঘটনায় সোমবার সকালে মহেশপুর থানায় মামলা হয়েছে বলে জানান মহেশপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম।