মোংলায় বাল্কহেড ডুবি : নিঁখোজ আরো একজনের লাশ উদ্ধার

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৭:৩৬:৪৯ এম

এরশাদ হোসেন রনি, মোংলা : মোংলা বন্দরের পশুর নদের হাড়বাড়িয়া এলাকায় কয়লা  বোঝাই বাল্কহেড ডুবির ঘটনায়  নিঁখোজ থাকা তিনজনের মধ্যে আরো একজনের মরদেহ উদ্ধার হয়েছে। 
শুক্রবার দুপুরে বন্দর চ্যানেলের  ১২ নম্বর বয়া থেকে ভাসমান অবস্থায় এ মৃতদেহটি উদ্ধার করা হয়েছে। 
নৌযান শ্রমিক সংঘঠনের  নেতা বাবুল এতথ্য নিশ্চিত করে বলেন, গত সোমবার রাতে হাড়বাড়িয়ার  কয়লা বোঝাই বাল্কহেড এমবি ফারদিন -১ ডুবির সময় ৫ নাবিক নিখোঁজ থাকেন। এরমধ্যে মঙ্গলবার বিকেলে ও সন্ধ্যায় দুইজনের লাশ উদ্ধার করা হয়।  ওই তিনজন নিঁখোজ থাকা অবস্থাতেই সংশ্লিষ্টরা বুধবার উদ্ধার অভিযান বন্ধ করে দেন। তারপর থেকে নিখোঁজদের পরিবার লাশের সন্ধানে দুর্ঘটনাকবলিত এলাকায় খুঁজতে থাকেন। 
তারা এক পযার্য়ে শুক্রবার দুপুরে হাড়বাড়িয়া-৯ বয়া এলাকায় একটি লাশ ভাসতে দেখেন তারা। এরপর তারা পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করেন। শুক্রবার উদ্ধার হওয়া লাশটি ওই বাল্কহেডের নাবিক রবিউল ইসলামের (৩৫)। তার বাড়ি পিরোজপুরের স্বরূপকাঠী এলাকায় বলে জানা গেছে।
এর আগে মঙ্গলবার উদ্ধার হওয়া লাশ দুইটি হলো গ্রিজার নুর ইসলাম (৩২) ও সুকানি মহিউদ্দিনের (৩৫)। এই দুইজনের বাড়ীও স্বরূপকাঠীতে। তবে এখনও আরো দুইজন নাবিক নিখোঁজ রয়েছে। তারা হলেন ভান্ডারিয়ার জিহাদ ও মোংলার সামছু।