সাতক্ষীরায় ইউপি নির্বাচনে নৌকার ভরাডুবির কারণ বিতর্কিত মনোনয়ন !

এখন সময়: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল , ২০২৪, ০৭:৫৯:১১ পিএম

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ১০টিতে পরাজিত হয়েছে আওয়ামী লীগ প্রার্থী। বিতর্কিতদের দলীয় মনোনয়ন দেয়ায় নৌকার চরম ভরাডুবির কারণ হিসেবে দেখছেন তৃণমূলের নেতাকর্মীরা। আগামি পঞ্চম ধাপের নির্বাচনে কোনো বিতর্কিতদের মনোনয়ন না দিতে অনেক দলীয় প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্রে লিখিত অভিযোগ করেছেন আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা। 
চতুর্থ ও পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাতক্ষীরার আশাশুনি, কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার নৌকার মনোনয়ন প্রত্যাশীরা দৌড়ের ওপর রয়েছেন। ইউপি নির্বাচনে ভুয়া তালিকা দিয়ে বিভিন্ন প্রকল্পের টাকা অর্থ আত্মসাৎকারী, ধর্ষণ, চাঁদাবাজি, গেজেটভুক্ত রাজাকারের সন্তান, হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামিসহ নানান অপরাধে জড়িয়ে থাকা বির্তকিতরাও যেকোনা মূল্যে নৌকার মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছে। নৌকা প্রতীক পাওয়ার জন্য দেন দরবার করছেন বিভিন্ন দপ্তর ও কেন্দ্রীয় নেতাদের কাছে। তৃণমূল নেতা-কর্মীদের অভিযোগ, প্রভাবশালী এমপি ও স্থানীয় জেলার নেতাদের ম্যানেজ করে বিতর্কিতদের মনোনয়ন দেয়ায় সাতক্ষীরার নৌকার ভরাডুবি হয়েছে। 
বিতর্কিতদের মনোনয়ন না দিতে দলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর অভিযোগ দাখিল করেছেন আশাশুনি উপজেলার ৮নং খাজরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল কুদ্দুস মোল্ল্যা। 
তৃতীয় ধাপের নির্বাচনে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নে গেজেটভুক্ত রাজাকারের সন্তান গাজী শওকাত হোসেনকে নৌকার মনোনয়ন দেয়ায় দলীয় নেতাকর্মী ও মুক্তিযোদ্ধাদের আন্দোলনের মুখে গাজী শওকাত হোসেনের মনোনয়ন বাতিল করে পরবর্তিতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বজল মুখার্জী দলীয় মনোনয়ন পান।