মোংলায় চুনা পাথরের কন্টেইনারে বিদেশি মদ!

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৪:০৫:০৫ পিএম

এরশাদ হোসেন রনি, মোংলা : শুল্ক ফাঁকি দিয়ে মিথ্যা ঘোষণায় মোংলা বন্দরে আমদানি হওয়া বিদেশি মদের একটি চালান জব্দ হয়েছে। মোংলা কাস্টমস হাউসের শুল্ক গোয়েন্দা বিভাগ মঙ্গলবার দুপুরে এই চালান জব্দ করে। তবে এরসাথে কোনো চক্রকে আটক করা যায়নি।
মোংলা কাস্টমস হাউসের কমিশনার এ তথ্য জানিয়ে বলেন, এদিন দুপুরে পণ্যভর্তি কন্টেইনার কায়িক পরীক্ষণের সময় বিপুল পরিমাণ মদ পাওয়া যায়। কিন্তু মদের পরিবর্তে ওই কন্টেইনারে আসার কথা ছিল চুনা পাথর (কুইক লাইম)। সংশ্লিষ্ট আমদানিকারক ফাহাদ ট্রেডিং এই মিথ্যা ঘোষণা ও শুল্ক ফাঁকি দিয়ে মোংলা বন্দরে এই চালান আনে বলেও জানান কমিশনার। 
মোংলা কাস্টমস কমিশনার আরও বলেন, গত ১৫ মার্চ সিঙ্গাপুর পতাকাবাহী এম ভি কোটারিয়া জাহাজ মোংলা বন্দরে কন্টেইনার নিয়ে আসে। ওই আমদানি কারক প্রতিষ্ঠান বন্দর জেটিতে আনা কন্টেইনার ভর্তি মাল ছাড় না করাতে বন্দরের ট্রাফিক বিভাগ থেকে ওই কন্টেইনারের মালালাম নিলামে তোলার জন্য কাস্টমকে পত্র প্রদান করে। যার প্রেক্ষিতে কাস্টম কর্তৃপক্ষ ওই কন্টেইনারের পণ্য ইনভেন্টরী করার উদ্দেশ্যে মঙ্গলবার কন্টেইনারটি খুললে কন্টেইনারের মধ্যে চুনা পাথরের (কুইক লাইম) পরিবর্তে  ৭২৯ কার্টন মদ পাওয়া যায়। প্রতি কার্টুনে ১২ টি করে বোতল আছে বলেও জানান তিনি। এদিকে এখন পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।
মঙ্গলবার দুপুরে মদের চালান উদ্ধারের সময় বন্দর জেটিতে মোংলা কাস্টমস কর্তৃপক্ষের কর্মকর্তা,  মোংলা থানা পুলিশ, গোয়ান্দা বিভাগ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।