মোংলায় কার্গো ডুবি নিহত ২, নিখোঁজ

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০৯:৩২:৩১ পিএম

বাগেরহাট ও মোংলা প্রতিনিধি : মোংলা বন্দরে বিদেশি জাহাজের ধাক্কায় কয়লাবোঝাই একটি কার্গো ডুবে গেছে। সোমবার (১৫ নভেম্বর) দিনগত রাত সাড়ে ৯টার বন্দরের হারবাড়িয়ার-৯ নম্বর বয়া এলাকায় পানামা পতাকাবাহী হ্যান্ডিপার্ক নামে একটি জাহাজ কয়লাবোঝাই এম ভি ফারদিন-১ নামে কার্গোকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে পাঁচজন নিখোঁজ হয়। এরমধ্যে বিকেলে দুইজনের লাশ উদ্ধার হয়েছে। 
মোংলাস্থ শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স টি হকের সুপার ভাইজার মো. লোকমান হোসেন বলেন, বন্দরে অবস্থানরত বিদেশি জাহাজ ‘এলিনা বি’ থেকে ৩৫০ টন কয়লা নিয়ে ঢাকায় যাচ্ছিল কার্গো জাহাজ ফারদিন-১। পণ্য খালাস শেষে পানামা পতাকাবহী হ্যান্ডিপার্ক জাহাজ (মাদার ভেসেল) বন্দর ছাড়ার সময় বিপরীত থেকে আসা কয়লাবোঝাই কার্গো জাহাজটিকে ধাক্কা দেয়। 
মাল্টা পতাকাবাহী বিদেশি জাহাজ এলিনা বির স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিংয়ের ব্যবস্থাপক খন্দকার রিয়াজ বলেন, সুপার ভাইজার লোকমান হোসেনের কাছ থেকে দুর্ঘটনার খবর শুনেছি। নিখোঁজ নাবিকদের উদ্ধারে কোস্টগার্ড অভিযান শুরু করেছে।কোস্টগার্ড পশ্চিম জোন, মোংলার গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মো. হাসানুজ্জামান বলেন, খবর পেয়ে রাতেই কোস্টগার্ডের সদস্যরা ওই এলাকায় পৌঁছেছেন। নিখোজ পাঁচ নাবিককে উদ্ধারের জন্য অভিযান শুরু হয়েছে। 
এদিকে মোংলা বন্দরের পশুর নদের হারবাড়িয়া এলাকায় ডুবে যাওয়া কার্গো থেকে  নিখোঁজ দুই  কর্মচারীর মৃতদেহ  উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার(১৬ নভেম্বার) সন্ধ্যা সাড়ে পাচটায় ডুবে যাওয়া কার্গোর মধ্যে থেকে সুকালী মহি উদ্দিন ও গ্রীজার নুর ইসলামের  মৃতদেহ উদ্ধার করা হয়। কার্গো মালিক স্যালভেজ প্রতিষ্ঠানের মালিক আবুল কালাম এতথ্য নিশ্চিত করেন।
সাটার মালিক মোঃ মানিক জানান, সুকানী মহি উদ্দিন এর ছেলে কার্গো কর্মচারী রবিউল এখনো নিখোঁজ রয়েছে।