ফুলতলার ৪ ইউনিয়নে নির্বাচন আজ

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৪:১৯:৫৩ এম

ফুলতলা (খুলনা) প্রতিনিধি: খুলনার ফুলতলা উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের ভোট আজ। উপজেলার ৪টি ইউনিয়ে ১ লাখ ৭ হাজার  ৭শ’ ৩১ ভোটার তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচন করবেন। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। উপজেলার ৪৮টি কেন্দ্র্ ে২৮৯টি বুথে ভোট হবে। নিরাপত্তার জন্য কেন্দ্র প্রতি দায়িত্বে থাকবে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর ২৮ সদস্য। এছাড়া থাকছে চারজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, মনিটরিং সেল, স্ট্রাকিং ফোর্স। এদিকে কড়া নিরাপত্তায় ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে কেন্দ্রে কেন্দ্রে।

দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট নেয়ার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন। উপজেলার ৪ ইউনিয়নে ৪৮টি কেন্দ্রের মধ্যে ১৮টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। নিরাপত্তার জন্য কেন্দ্র প্রতি থাকছে পুলিশ ৫, র‌্যাব ২, কোষ্টগার্ড ২, বিজিবি ২ এবং আনসার বাহিনীর ১৭ সদস্য। এছাড়া থাকছে ৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ভিজিলেন্স টিম থাকছে মনিটরিং সেল এবং ইউনিয়ন প্রতি একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং স্ট্রাকিং ফোর্স। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণের জন্য ২৮৯ টি বুথ প্রস্তুত। ভোট গ্রহণের সরঞ্জামাদি ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে। 

উপজেলার আটরা গিলাতলা ইউনিয়নে ১৮ হাজার ৫শ’ ৭৩ পুরুষ ও ১৮ হাজার ৬শ’ ৭৭ মহিলাসহ মোট ৩৭ হাজার ২শ’ ৫০ ভোটার রয়েছে। ভোটের জন্য ১৭টি কেন্দ্রে ১শ’ ৬টি বুথ। এ ইউনিয়নে চেয়ারম্যান ৩ জন, সংরক্ষিত মহিলা আসনে ১০ জন এবং সাধারণ সদস্য ৪৪ প্রার্থী।

দামোদর ইউনিয়নে ১৫ হাজার ১শ’ ৯৩ পুরুষ ও ১৬ হাজার ১৫ মহিলাসহ মোট ৩১ হাজার ২শ’ ৮ ভোটার রয়েছে। এখানে ১১টি কেন্দ্রে ৮৫টি বুথের ব্যবস্থা থাকছে। এ ইউনিয়নে চেয়ারম্যান ৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৫ এবং সাধারণ সদস্য ৫৬ প্রার্থী।

জামিরা ইউনিয়নে ৭হাজার ৮শ’ ৬২ পুরুষ ও ৮ হাজার ১শ’২৭ মহিলাসহ মোট ১৫ হাজার ৯শ’ ৮৯ ভোটারের জন্য ৯টি কেন্দ্রে ৪৮টি বুথ। এ ইউনিয়নে চেয়ারম্যান ৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৩ এবং সাধারণ সদস্য ৩৫ প্রার্থী।

ফুলতলা ইউনিয়নে ১১ হাজার ৩শ’ ৮২ পুরুষ ও ১১ হাজার ৯শ’ ২ মহিলাসহ মোট ২৩ হাজার ২শ’ ৮৪ ভোটার রয়েছে। ১১টি কেন্দ্রে ৬৯টি বুথের ব্যবস্থা রয়েছে। এ ইউনিয়নে চেয়ারম্যান ৩ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৪ এবং সাধারণ সদস্য ৩৯ প্রার্থী।

ফুলতলার থানার অফিসার ইনচার্জ ইলিয়াস তালুকদার বলেন, সুষ্ঠু ভোট গ্রহণে কোনো ধরনের অনিয়ম, কারচুপি বা আইনশৃঙ্খলা পরিপন্থি কোনো কর্মকান্ড হতে দেয়া হবে না। আইনশৃঙ্খলা ভঙ্গ করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।