দলীয় সিদ্ধান্তের বাইরে গেলেই বহিষ্কার : মিলন

এখন সময়: মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৩:৪০:৫১ পিএম

বাঘারপাড়া প্রতিনিধি: আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে যশোরের বাঘারপাড়ার ৯ ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্তের বাইরে যারা বিদ্রোহী প্রার্থী হবেন  তাদেরকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দিয়েছেন জেলা  আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। বাঘারপাড়ায় অনুষ্ঠিত বিশেষ বর্ধিত সভায় এ ঘোষণা দেন তিনি। বুধবার দুপুরে বাঘারপাড়া উপজেলা দলীয় কার্যালয়ে বিদ্রোহীদের প্রার্থিতা প্রত্যাহার করে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীদের বিজয়ী করার উদ্দ্যেশ্যে এ বর্ধিত সভা করে উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ হাসান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক এমপি মনিরুল ইসলাম মনির, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আতিকুর বাবু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান মিঠু ও শহর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মাহমুদুল হাসান সুমন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, দল যাকে মনোনয়ন দিয়েছে তার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। অতীতে অনেকেই বিদ্রোহী প্রার্থী হয়েছে, তারপরও দল থেকে তাদের ছাড় দেয়া হয়েছে। কিন্তু এবার থেকে আর কোনো ছাড় দেয়া হবে না। এবার নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। জেলা থেকে তালিকা করে আজীবন বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হবে। দলে তাদের কোনো স্থান রাখা হবে না।

বিদ্রোহী প্রার্থীদের উদ্দ্যেশ্যে জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক এমপি মনিরুল ইসলাম মনির বলেন, ‘আমরা নিজেদের মধ্যে কোন্দল না করে কেন্দ্রীয় সিদ্ধান্তে অটুট থাকলে নৌকার বিজয় সুনিশ্চিত। কিন্তু দলের সিদ্ধান্ত অমান্য করে নৌকা ডুবাতে বিদ্রোহী হলে দলের ক্ষতি, নিজেদেরও ক্ষতি। তাই সময় আছে প্রার্থীতা প্রত্যাহার করে দলীয় প্রার্থীর হয়ে নির্বাচন করুন। না হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

সভায় আরও উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের আহবায়ক ও পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্যা, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রেহমান জেমাম বাবু,মোল্যা রাসেল প্রমুখ।

বর্ধিত সভায়  ৯টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সহ অনেকেই উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সবেক সাংগঠনিক সম্পাদক প্রভাষক নজরুল ইসলাম।