বলেশ্বর নদের রায়েন্দা মাছুয়া ফেরির উদ্বোধন আজ

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ১০:৪৪:২১ এম

শরণখোলা (বাগেরহাট) : সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বাগেরহাটের শরণখোলার রায়েন্দা ও পিরোজপুরের মঠবাড়িয়ার বড়-মাছুয়ার মধ্যবর্তী প্রমত্তা বলেশ্বর নদে ফেরি চালু হচ্ছে। আজ ১০ নভেম্বর বুধবার বাগেরহাট ৪ (শরণখোলা-মোড়েলগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন ও পিরোজপুর ৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডাক্তার রুস্তুম আলী ফরাজী যৌথভাবে ফেরির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

নদীর দুইপাড়ে ফেরি ঘাটের পল্টুন স্থাপন সম্পন্ন হয়েছে। এছাড়া সংযোগ সড়ক নির্মাণের কাজ শেষের পথে। ফেরিটি চালু হলে খুলনা, বাগেরহাট, মংলা বরিশাল, পিরোজপুর, পটুয়াখালীসহ পর্যটন কেন্দ্র কুয়াকাটা, পাথঘাটার হরিনঘাটা ও বিহঙ্গ দ্বীপের সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ হবে। এমনকি মংলা ও পায়রা সমুদ্র বন্দরের মধ্যে প্রায় ৮০ কিলোমিটার দূরত্ব কমে আসবে।

পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের সভাপতি ও পৌর কমিশনার মোস্তাফিজুর রহমান সোহেল জানান, রায়েন্দা-মাছুয়া ফেরিটি চালু হলে পাথরঘাটা ও খুলনা-বাগেরহাটের সাথে বাণিজ্যের প্রসার ঘটবে ও মাছ রফতানির ক্ষেত্রে মংলা বন্দরের সাথে যোগাযোগ সহজ ও পরিবহন খরচ অনেকটা কমে আসবে।

রায়েন্দা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান জালাল আহমেদ রুমী জানান, জীবনের ঝুঁকি নিয়ে উত্তাল বলেশ্বরের দুই পাড়ের মানুষকে নদী পার হতে হয় তাই এখানে ফেরি চালুর দাবি দীর্ঘদিনের। জনদূর্ভোগ লাঘব করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত জানান, ফেরিটি চালু হলে রায়েন্দা-বড় মাছুয়া জনপদের দীর্ঘদিনের ভোগান্তি দূর হবার পাশাপাশি জনগণের দীর্ঘদিনে আকাক্সক্ষার পরিসমাপ্তি ঘটবে।

শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত জানান, জনগণের দীর্ঘদিনের দাবি বাস্তবে পরিণত হয়েছে। বলেশ্বর নদীতে ফেরি চালু হলে খুলনা ও বরিশাল বিভাগের মধ্যে সেতুবন্ধন তৈরির পাশাপাশি দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক ও ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে।