চৌগাছায় মোটরসাইকেল ব্যবহার করতে না দেয়ার সিদ্ধান্তে সাংবাদিকদের ক্ষোভ

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০৭:০৬:৪৯ পিএম

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছা ও ঝিকরগাছা উপজেলায় আগামীকাল বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে সাংবাদিকরা পর্যবেক্ষক হিসেবে আবেদন করেছেন। তবে উপজেলা নির্বাচন অফিস তাদের নোটিশ বোর্ডে ‘সাংবাদিক সংক্রান্ত নির্দেশনা’ শিরোনামে বেশ কিছু নির্দেশনা জারি করেছে। সেখানে সবার নিচে বিশেষ দ্রষ্টব্য লিখে বলা হয়েছে ‘মোটরসাইকেল ব্যবহারের জন্য কোন স্টিকার ইস্যূ করা হবে না।’ এ বিষয় নিয়ে স্থানীয় সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বলছেন, স্থানীয় সাংবাদিকদের কেউ তো প্রাইভেট বা মাইক্রো ব্যবহার করেন না। তারা মোটরসাইকেলেই সংবাদ সংগ্রহ করেন। আর নির্বাচনের দিন কোথাও কোনো সহিংসতা হলে দ্রুত যাওয়ার জন্য মোটরসাইকেলই সব থেকে ভালো যানবাহন। তাহলে কেন মোটরসাইকেল ব্যবহার করতে দেয়া হবে না। তাদের দাবি এটা সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের অন্তরায় হবে।

মঙ্গলবার চৌগাছা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এইচএম ফিরোজ চৌগাছায় কর্মরত সাংবাদিকদের তালিকা নিয়ে উপজেলা নির্বাচন অফিসে গেলে তাকে বলা হয়, নোটিশ বোর্ডের নির্দেশনা অনুযায়ী কাগজপত্র রেখে যান আগামী কাল মঙ্গলবার সন্ধ্যায় কার্ড নিয়ে যাবেন। এ বিষয়ে তার সাথে আর কোনও কথা বলতে রাজি হননি উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা।

এ বিষয়ে বক্তব্য নিতে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেলিম রেজার মুঠোফোনে কল করা হলে তিনি ব্যস্ত আছেন পরে কথা বলবেন বলে ফোন রেখে দেন।