কেশবপুরে ১৫৭ মণ্ডপে শ্যামা পূজা

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০১:১৪:২০ পিএম

সিরাজুল ইসলাম, কেশবপুর: কেশবপুরে সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে ১৫৭ মণ্ডপে শ্যামাপূজা অনুষ্ঠিত হচ্ছে। শহর-গ্রামে বাড়িতে বাড়িতে সাজ সাজ রব শুরু হয়েছে।

আজকের রাত ১২ টায় দেশের সনাতন ধর্মালম্বীদের দ্বিতীয় বৃহত্তর ধর্মীয় উৎসব শ্যামাপূজা অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেশবপুর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর ইউপি মেম্বার গৌতম রায় জানান, এবছর একইসাথে শ্যামা ও লক্ষীপূজা  অনুষ্ঠিত হচ্ছে। কেশবপুর উপজেলায় ১৫৭ মন্ডপে এই পূজা উদযাপন করা হচ্ছে। এর মধ্যে কেশবপুর পৌরসভায় ২৮ মন্ডপে শ্যামা ও লক্ষী পূজা অনুষ্ঠিত হচ্ছে।

কেশবপুর উপজেলায় সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে শ্যামাপূজা উপলক্ষে উপজেলা ব্যাপী সাজ সাজ রব শুরু হয়ে গেছে। আতসবাজী উপকারণাদী কেনার ধুম পড়ে গেছে। শহর-বাজারে পূজায় উপকরণাদীর পর্শা সাজিয়ে রেখেছে ব্যবসা প্রতিষ্ঠান গুলি। তবে একশ্রেণির অসাধু ব্যবসায়ীরা শ্যামা পূজার উৎসবকে ঘিরে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত মুনাফা হাতিয়ে নিচ্ছে। এই উৎসবের সবচেয়ে জনপ্রিয় উপকরণাদী হচ্ছে নারিকেল, গুড়ের নাড়ু ও খিরা ইত্যাদি। কিন্তু শহর ঘুরে দেখা গেছে এসব প্রয়োজনীয় পণ্য অধিক দামে বিক্রি করা হচ্ছে।