ফকিরহাটে উৎসব মুখোর পরিবেশে ভোটগ্রহণ

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৯:৫০:০১ পিএম

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপজেলার ৭ ইউনিয়নে সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে ভোটাররা কেন্দ্রে ভোট দিতে আসেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরামহীনভাবে উৎসব মুখোর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। পুরুষের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তবে অনেক কেন্দ্রে বৃষ্টি ও কাদার মধ্যে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে তাদের মনোনিত প্রার্থীকে ভোট দেন।

উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে প্রথম ধাপে ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৬৩টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটার জানান, ভোট শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। সকালের দিকে হালকা বৃষ্টিপাতের জন্য ভোটারদের যাতায়াতে বিঘœ সৃষ্টি হয়।

নলধা-মৌভোগ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আপার মৌভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দেখা গেছে, ৭৫বছর বয়স্ক অসুস্থ আকবর আলী তার ছেলের কোলে উঠে ভোট দিতে আসেন। এছাড়া অনেক বয়স্ক ও প্রতিবন্ধী নারী ও পুরুষকে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে দেখা গেছে।

নির্বাচন চলাকালীন সময়ে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিতকরণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীসহ আইন শৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক ভোট কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। এছাড়া আইন শৃঙ্খলা বাহিনীর  মোবাইল ফোর্স, স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত ছিল। এ রিপোর্ট পর্যন্ত কেন্দ্রে কেন্দ্রে ভোট গণনা চলছিল।