কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় মৃত্যু ৭, শনাক্ত ৭৭

এখন সময়: রবিবার, ৩ জুলাই , ২০২২ ০৯:১৫:১৯ am

কুষ্টিয়া প্রতিনিধি :  কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত সাতজনের মৃত্যু হয়েছে। একই সময় নমুনা পরীক্ষায় নতুন ৭৭ জনের শরীরে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে । 

 সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় জেলায় ২২৩ জনের নমুনা পরীক্ষায় করে সংক্রমণের এ ফলাফল পাওয়া গেছে।

 এ নিয়ে জেলায় মোট ৬ হাজার ৯৯০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হল। আর নতুন সাতজনের মৃত্যুর মধ্য দিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ১৮০ জনে দাঁড়াল।

 শুক্রবার করোনাভাইরাস আক্রান্তের হার ৩৫ শতাংশ বলে জানান আনোয়ারুল।

 এদিকে ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতাল শুক্রবার থেকে কোভিড ডেডিকেটেড হাসপাতাল নামে যাত্রা শুরু করেছে।

 হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন বলেন, কোভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে প্রজ্ঞাপন এখনও জারি না হলেও শুক্রবার থেকে কাজ শুরু হয়েছে। এখনও কিছু কাজ বাকি আছে।

 এ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা তাপস কুমার সরকার জানান, ২০০ শয্যাকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য প্রস্তুত করা হয়েছে। প্রয়োজন পড়লে বাকিগুলোও করা হবে।

 তবে বেড ও অক্সিজেনসহ অন্যান্য প্রাসঙ্গিক চিকিৎসা সরঞ্জামের ঘাটতি এখনও রয়েছে।

 তিনি বলেন, করোনাভাইরাসের এই ডেল্টা ধরণের কমিউনিটি পর্যায়ে ঊর্দ্ধমুখী সংক্রমণ ছড়িয়ে পড়ায় রোগীর সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে। হাসপাতালের অন্য রোগীদের কুষ্টিয়া ডায়াবেটিক হাসপাতাল ও আদ-দ্বীন হাসপাতালে সরিয়ে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সীমান্তবর্তী জেলা কুষ্টিয়ায় ২০ জুন মধ্যে রাত থেকে ২৭ জুন মধ্যেরাত পর্যন্ত সাতদিনের কঠোর লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দেয় জেলা প্রশাসন।

 লকডাউন কার্যকর করতে পুলিশ শহরের বিভিন্ন প্রবেশ মুখে চেকপোস্ট বসিয়েছে।

এ ছাড়া ভ্রাম্যমাণ আদালতও অভিযান পরিচালনা করছে।