অভয়নগরের কলেজছাত্র বাবু হত্যায় একজনের মৃত্যুদন্ড

এখন সময়: বুধবার, ৫ জুন , ২০২৪, ১০:০১:১০ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: যশোরের অভয়নগরে কলেজ ছাত্র নুরুজ্জামান বাবু হত্যা মামলায় দোষী সাব্যস্ত করে আব্দুর রাজ্জাক পাটোয়ারী নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে আসামির বিরুদ্ধে। বুধবার খুলনার বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মতিয়ার রহমান এ রায়ের আদেশ ঘোষণা করেন। খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী মো. মাজাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০২০ সালের ১ জুন রাতে কলেজ ছাত্র নুরুজ্জামান বাবুকে তার বাড়ির পাশের আম বাগানে ডেকে কোমলপানীয়তে চেতনানাশক ওষুধ মিশিয়ে খাওয়ানোর পর অচেতন করে। অচেতন অবস্থায় গামছা দিয়ে তার চোখ বেঁধে তাকে অভয়নগরের পুড়াখালী গ্রামের সরকারি বাঁওড়ের পাশে নিয়ে নাইলনের রশি দিয়ে গলায় পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে তার মরদেহ বাঁওড়ের কচুরিপানার নিচে লুকিয়ে রাখে। পরেরদিন ২ জুন কলেজছাত্র বাবুর মোবাইল থেকে তার বাবার মোবাইলে কল করে অজ্ঞাত পরিচয়ে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

এ ঘটনায় নিহতের বাবা ২ জুন অভয়নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে। সেই সূত্রধরে পুলিশ আসামি রাজ্জাক পাটোয়ারীকে আটক করে। আটকের পর তার স্বীকারোক্তি মোতাবেক ৪ জুন বাবুর মরদেহ বাঁওড়ের কচুরিপানা থেকে উদ্ধার করা হয়। নিহত নুরুজ্জামানের পিতা ইমরান গাজী বাদী হয়ে ৪ জুন অভয়নগর থানায় মামলা দায়ের করেন। সাক্ষ্যপ্রমাণ শেষে বুধবার খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো.মতিয়ার রহমান আসামি রাজ্জাক পাটোয়ারীকে মৃত্যুদণ্ডের আদেশ দেন এবং ৫০ হাজার টাকা জরিমানা করেন।