চৌগাছায় দেয়াল কেটে সোনার দোকানে চুরি

এখন সময়: বৃহস্পতিবার, ৯ মে , ২০২৪, ০৮:২৫:০৩ এম

চৌগাছা প্রতিনিধি : যশোরের চৌগাছা শহরের স্বর্ণপট্টির উত্তম জুয়েলার্সের পেছনের দেয়াল কেটে চুরি হয়েছে। শুক্রবার  সকালে দোকান খোলার পর চুরির ঘটনা চোখে পড়ে। প্রায় ৫ লাখ টাকার সোনার গহনা চুরি হয়েছে বলে দাবি করেছেন এটির মালিক ধীরেন্দ্র নাথ দে। তিনি পৌর শহরের বাজার পাড়ার বাসিন্দা  নিশেন্দ্র নাথ দে’র ছেলে।

সোনার দোকানটির মালিক জানান, গত বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় দোকান বন্ধ করে কর্মচারীসহ তিনি বাড়ি চলে যান। চৌগাছা বাজার ব্যবসায়ী সমিতির নিয়ম অনুযায়ী বৃহস্পতিবার সাপ্তাহিক ছুটির দিন দোকান বন্ধ ছিল। সে জন্য বৃহস্পতিবার আমরা কেউ দোকানে যাইনি।  শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে দোকান খুললে এ চুরির ঘটনা চোখে পড়ে। চোরেরা দোকানের পেছনের  ইটের দেয়ালের নিচ দিয়ে গর্ত করে ভেতরে ঢোকে।

তিনি জানান, দোকানের শো-কেসে থাকা নাক ফুল, লকেট, নেকলেস, চেইন, কানের দুল আংটি, বালাসহ বিভিন্ন প্রকার স্বর্ণের গহনা চুরি হয়েছে।  চুরি হওয়া গহনার ওজন প্রায় পাঁচ ভরি। বর্তমান বাজার মূল্য প্রায় ৫ লাখ ৮৭ হাজার টাকা। দীর্ঘ দিন যাবৎ পরিকল্পনা করে এ চুরি করা হয়েছে বলে ধারণা করছেন। দোকানের পেছন থেকে কয়েক দিন ধরে দেয়াল কাটা হয়েছে। রাতের কোনো এক সময় মাটি খুঁড়ে আবার সেই গর্তের মুখে ঢাকনা আকৃতির একটি বেড়া দিয়ে ঢেকে রাখা হতো। চোরেদের ফেলে যাওয়া আলমত দেখে তেমনটি মনে হচ্ছে। পেছন পাশে কিছুটা বাগান থাকায় বিষয়টি কারো চোখে পড়েনি। দোকানের ভেতরে ঢুকে সব সিসি ক্যামেরা ভেঙে ফেলেছে চোরেরা।

চুরির খবর পেয়ে থানা পুলিশ, ডিএসবিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা দোকানটি পরিদর্শন করেছেন। চৌগাছা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।