শরণখোলায় বৃদ্ধকে কুপিয়ে হত্যা, মেজ ছেলের দিকে সন্দেহের তীর

এখন সময়: বৃহস্পতিবার, ৯ মে , ২০২৪, ০৭:২৯:৩৪ এম

 

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলা উপজেলায় মোহাম্মদ আলী খাঁন (৭৫) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের মধ্য খোন্তাকাটার ভাড়ানিরপাড় এলাকায় ওই বৃদ্ধকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনার পর থেকে তার মেজ ছেলে রফিকুল লাপাত্তা থাকায় তাকে খুনে জড়িত সন্দেহ করা হচ্ছে। এ ঘটনায় মামলা হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন মোড়েলগঞ্জের সার্কেল এসপি আশিকুর রহমান ও শরণখোলা থানার ওসি এএইচএম কামরুজ্জামান। পুলিশ ওই রাতেই মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

অসুস্থ প্রথম স্ত্রীর অনুমতি নিয়ে সেবা-যত্ন করার জন্য গত চারদিন আগে দ্বিতীয় বিয়ে করে স্ত্রীকে বাড়িতে নিয়ে আসেন নিহত ওই ব্যক্তি। বিয়ে ও বাড়ির চারটি মেহগনি গাছ তিন হাজার টাকায় বিক্রি নিয়ে গত ১৮ এপ্রিল (বৃহস্পতিবার) সকালে মেজ ছেলে রফিকুলের সাথে নিহতের বাকবিতণ্ডা হয়। ওই সময় পিতাকে গালাগাল করে কুপিয়ে মারার হুমকি দেন রফিকুল। ঘটনার ২৪ ঘন্টা পার না হতেই ১৯ এপ্রিল (শুক্রবার) রাত সাড়ে আটটার দিকে রফিকুলের বাড়ির সামনে ওই বৃদ্ধকে কুপিয়ে হত্যা করা হয়।

নিহতের বড় ছেলে মশিউর খাঁন ও এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের মধ্য খোন্তাকাটা গ্রামের ভারানিরপাড় এলাকার বাসিন্দা ছয় সন্তানের জনক মোহাম্মদ আলী খান গত ৪ দিন আগে প্রথম স্ত্রীর অনুমতি নিয়ে বিয়ে করেন। খুলনার পাইকগাছা উপজেলার পাটকেলপোতা গ্রামের চাঁন মিস্ত্রীর মেয়ে মাজু বেগমকে (৪৫) বিয়ে করে বাড়ি নিয়ে আসেন। এনিয়ে তার সন্তানদের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

এরমধ্যে মোহাম্মদ আলী খান বসত বাড়ির চারটি মেহগিনি গাছ তিন হাজার টাকায় বিক্রি করেন। এনিয়ে মেজ ছেলের সাথে রফিকুলের বাকবিতণ্ডা হয়। রফিকুল তার বাবাকে দেখে নেয়াসহ হত্যার হুমকি দেন। এর ২৪ ঘন্টা পরে ১৯ এপ্রিল রাত সাড়ে আটটার দিকে মোহাম্মদ আলী আকাশ টিভির কার্ড রিচার্জ করার জন্য পার্শ্ববর্তী দোকানে রওনা দেন। পথিমধ্যে রফিকুলের বাড়ির সামনে মোহাম্মদ আলীকে কুপিয়ে হত্যা করা হয়।

মোহাম্মদ আলীর বড় ছেলে মশিউর রহমান বলেন, বাবার বিয়েতে তার কোনো আপত্তি ছিল না। তবে তার ভাই রফিকুল বেপরোয়া। গাছ কাটা নিয়ে বাবার সাথে ঝগড়া বিবাদ হয়েছে। এ হত্যাকাণ্ডের সাথে সে জড়িত থাকতে পারে।

সদ্য বিবাহিত দ্বিতীয় স্ত্রী মাজু বেগম জানান, বাড়ির চারটি মেহগিনি গাছ বিক্রি করাকে কেন্দ্র করে বৃহস্পতিবার তার স্বামীর সাথে মেঝো ছেলে রফিকুলের ঝগড়া হয়। ওই সময় সে আমার স্বামীকে গালাগালি ও কুপিয়ে মারার হুমকি দেয়।  এ ঘটনা রফিকুল ঘটিয়েছে।  

খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খাঁন মহিউদ্দিন বলেন, ভারনিরপাড় এলাকায় মোহাম্মদ আলী খান নিরীহ প্রকৃতির লোক ছিলেন। হত্যাকাণ্ডে সাথে তার ছেলে রফিকুল জড়িত কি না; পুলিশ তদন্ত করলে বেরিয়ে আসবে। 

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) এএইচএম কামরুজ্জামান খাঁন জানান, খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করেছেন মোড়েলগঞ্জের সার্কেল এসপি আশিকুর রহমান। পরিবারের লোকজন ও স্থানীয় জনপ্রতিনিধির সাথে কথা বলে হত্যাকাণ্ডে জড়িত বলে সন্দেহভাজন ব্যক্তির পরিচয় জানা গেছে। দ্রুতই ঘাতকে গ্রেপ্তার করা সম্ভব হবে।

তিনি আরো জানান, নিহতের দ্বিতীয় স্ত্রী মাজু বেগম থানায় একটি হত্যা মামলা করেছেন। সুরতহাল রিপোর্ট সম্পন্ন শেষে ময়নাতদন্তের জন্য লাশ বাগেরহাট জেনারেল হাসপাতালে পাঠানো হয়।